১৫ জুলাই ২০২০

ভ্রমণকারীদের জন্য দরজা খুলছে জাপানের

-

ভ্রমণকারীদের জন্য সীমান্ত আবার খুলে দেয়ার চিন্তা করছে জাপান। তবে এ ক্ষেত্রে নির্দিষ্ট কিছু দেশের ভ্রমণকারীরাই এই সুযোগ পাবেন। বিশেষ করে যেসব দেশে বর্তমানে করোনা সংক্রমণ একেবারেই কম সেসব দেশের ভ্রমণকারীর জন্য দরজা উন্মুক্ত করতে যাচ্ছে জাপান। করোনার বিস্তাররোধ করতে চলতি বছরের শুরুর দিকে দেশটিতে কড়াকড়ি আরোপ করা হয়। এরই অংশ হিসেবে দেশের সীমান্ত বন্ধ করে দেয়া হয়।
এ দিকে গতকাল সোমবার থেকে রাজধানী টোকিওর সব স্কুল, সিনেমা হল, স্পোর্টস ক্লাব এবং ডিপার্টমেন্টাল স্টোর খুলে দেয়া হয়েছে। জাপানের সরকারি গণমাধ্যমের খবরে বলা হয়েছে যে, থাইল্যান্ড, ভিয়েতনাম, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ভ্রমণকারীদের জাপান ভ্রমণের অনুমতি দেয়া হবে। কয়েক মাসের মধ্যেই এসব দেশের ভ্রমণকারীরা আবারো জাপানে ভ্রমণ করতে পারবেন। তবে এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় এখনো কোনো মন্তব্য করেনি।
সোমবার সকাল পর্যন্ত জাপানে করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ১৭ হাজার। এর মধ্যে এখন পর্যন্ত মারা গেছে ৯০০ জন। গত ফেব্রুয়ারি থেকে জাপান ভ্রমণে বিভিন্ন দেশের ওপর নিষেধাজ্ঞা আনা হয়। করোনার প্রকোপ যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্যই এই পদক্ষেপ নেয়া হয়েছে।


আরো সংবাদ

বিমানকে ১ কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব (৭০৫৫)এবার আল-আকসা উদ্ধারের ঘোষণা এরদোগানের(ভিডিও) (৬৮৬০)ডিজির অনুরোধে রিজেন্টের সাথে চুক্তির অনুষ্ঠানে গিয়ে ছিলাম : স্বাস্থ্যমন্ত্রী (৫৪৮৪)তুরস্ক-মিশরের পাল্টাপাল্টি হুঙ্কারে ভয়াবহ সংঘাতের পথে লিবিয়া (৫১১০)ইরানের চাবাহার রেলপ্রকল্প : ভারত আউট, চীন ইন (৪৯৫১)ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে সেব্রেনিৎসা স্টাইলে গণহত্যার আশঙ্কা! (৪৫৯৩)রাম ভারতীয়ই নন, অযোধ্যা নেপালে (৪৫২১)যে কারণে দুই দিনেও নেভেনি মার্কিন বিমানবাহী রণতরীর আগুন (৪৪৮০)বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ছাড়ালো (৪১৯১)রামকে নিয়ে নেপালের প্রধানমন্ত্রীর দাবিতে ভারতীয়দের প্রতিক্রিয়া (৩৯০৮)