১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

আফগানিস্তানে মসজিদে বন্দুক হামলা, নিহত ১০

-

আফগানিস্তানের পারওয়ান প্রদেশের রাজধানী চারেকারের একটি মসজিদে দু’টি পৃথক বন্দুক হামলায় কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১৪ জন। মঙ্গলবার সন্ধ্যায় এই হামলা চালানো হয়। দেশটির কর্মকর্তারা এ খবর জানিয়েছেন।
হামলার বিষয়ে পারওয়ান প্রদেশের পুলিশ প্রধান হারুন মুবারেজ বলেন, ইফতারের পর মাগরিবের নামাজের সময় মসজিদে ইবাদতরত মুসল্লিদের ওপর হামলা চালায় হামলাকারীরা। হামলাকারীরা হামলার পর পালিয়ে গেছে। এখন পর্যন্ত কোনো সংগঠন এই হামলার দায় নেয়নি। তবে এই হামলার জন্য তালেবানদের দায়ী করছে আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ২০১৯ সালের অক্টোবরে আফগানিস্তানেরই পশ্চিমাঞ্চলে এক মসজিদে জুমার নামাজের সময় বিস্ফোরণে কমপক্ষে ৬২ জন নিহত হয়েছিলেন। নানগাহার প্রদেশের গভর্নর আয়াতুল্লাহ খোগিয়ানি সে সময় জানান, মসজিদে আসা নিরীহ মানুষের ওপর হামলা হয়। হাসকা মেনা জেলায় জওদারা এলাকার ওই মসজিদের ভেতরে আগে থেকেই বোমা মজুদ করে রাখা হয়েছিল। বিস্ফোরণের তীব্রতায় মসজিদটির ছাদ সম্পূর্ণ উড়ে যায়। এক বছর আগের ওই হামলার দায়ও কেউ স্বীকার করেনি। তবে, আফগান প্রেসিডেন্টের মুখপাত্র এই হামলার জন্য তালেবানকেই অভিযুক্ত করেছিলেন।

 


আরো সংবাদ



premium cement
ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩

সকল