২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ছেলেকে উদ্ধারে স্কুটিতে ১৪০০ কিলোমিটার পাড়ি মায়ের

ছেলেকে নিয়ে বাড়িতে ফিরছেন রাজিয়া বেগম : ইন্টারনেট -

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ভারতে ২১ দিনের লকডাউন চলছে। প্রতিটি রাজ্যের পুলিশও কঠোরভাবে লকডাউনের এই নির্দেশিকাগুলো, যাতে মানুষ মেনে চলে সে ব্যাপারে নজর রাখছে, অনুসরণ করছে। এই সময়ে, শুধু অত্যবশ্যকীয় পণ্য পরিবহণে ছাড় রয়েছে। হঠাৎ করে এই লকডাউন জারি হয়ে যাওয়ায় বহু মানুষ নিজের ঘরবাড়ি থেকে দূরে আটকে পড়েছেন। ঠিক যেমন তেলেঙ্গানা থেকে অন্ধ্রপ্রদেশ গিয়ে আটকে পড়ে এক কিশোর। কিন্তু ছেলেকে ফিরিয়ে আনতে ত্রাতা হলেন তার মা। রাজিয়া বেগম নামের ওই নারী নিজের ছেলেকে উদ্ধারের জন্যে স্থানীয় পুলিশের অনুমতি নিয়ে নিজের স্কুটিতে করে অন্ধ্রপ্রদেশের নেল্লোরে যান। একাই এক হাজার ৪০০ কিলোমিটার পাড়ি দেন তিনি। শেষ পর্যন্ত ছেলেকে স্কুটির পেছনে বসিয়ে বাড়ি ফেরেন রাজিয়া। সোমবার থেকে বুধবার, ছেলেকে ঘরে ফেরানোর জন্য যেন ৩ দিনের এক যুদ্ধ জয় করলেন তিনি।
রাজিয়া বেগম নামে বছর আটচল্লিশের ওই নারী বলেন, একটি ছোট দুই চাকার গাড়িতে একা একজন নারীর পক্ষে এই সফর মোটেই সহজ ছিল না। তবে ছেলেকে বাড়ি ফিরিয়ে আনতেই হবে, আমার এই অদম্য ইচ্ছার সামনে সব ভয় অদৃশ্য হয়ে গিয়েছিল। আমি সাথে শুধু কয়েকটি রুটি নিয়ে রাস্তায় নামি। রাতে যানজট নেই, রাস্তায় কোনো লোক নেই, যদিও রাস্তাঘাট এত ফাঁকা থাকায় ভয় ভয় করছিল, তবে আমি আমার সিদ্ধান্তে স্থির ছিলাম। রাজিয়া হায়দরাবাদ থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে নিজামবাদে একটি সরকারি স্কুলে চাকরি করেন।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল