১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ইরানের ওপর নিষেধাজ্ঞা বহাল থাকবে : পম্পেও

-

বর্তমান স্পর্শকাতর পরিস্থিতিতেও ইরানের ওপর আমেরিকার সব নিষেধাজ্ঞা বহাল থাকবে বলে জানিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও। ইরানে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কথা বিবেচনা করে ইরানবিরোধী অবৈধ ও একতরফা নিষেধাজ্ঞা প্রত্যাহার করার জন্য যখন আমেরিকার ওপর আন্তর্জাতিক চাপ বাড়ছে তখন পম্পেও এ বক্তব্য দিলেন।
গত মঙ্গলবার (৭ এপ্রিল) ওয়াশিংটনে এক সংবাদ সম্মেলনে আরো বলেন, করোনার কারণে ইরানবিরোধী নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হবে না। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী তার ভাষায় মন্তব্য করেন, ইরান তার আচরণে পরিবর্তন না আনা পর্যন্ত নিষেধাজ্ঞা বহাল থাকবে। তিনি ইরানের অভ্যন্তরীণ বিষয়ে সুস্পষ্ট হস্তক্ষেপ করে বলেন, ইরানি জনগণের উচিত তাদের শাসনব্যবস্থায় পরিবর্তন আনা।


আরো সংবাদ



premium cement
চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’

সকল