২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
নিজেকে বললেন নির্বোধ

লকডাউন ভেঙে বেড়াতে গেলেন নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী

-

করোনাভাইরাসের বিস্তার রোধে নিউজিল্যান্ডে চলছে লকডাউন। আর তা অমান্য করে পরিবার নিয়ে সমুদ্রসৈকতে বেড়াতে গিয়েছিলেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী। পরে অবশ্য ভুল স্বীকার করে নিজেই নিজেকে ‘নির্বোধ’ বলেছেন।
গত ২৫ মার্চ থেকে নিউজিল্যান্ডে লকডাউন চলছে। তবে লকডাউনের প্রথম সপ্তাহেই স্বাস্থ্যমন্ত্রী ক্লার্ক তার পরিবার নিয়ে ডিউনেডিন থেকে ডক্টরস পয়েন্ট সৈকতে যান। লকডাউনের মধ্যে পরিবার নিয়ে সমুদ্রসৈকতে বেড়াতে যাওয়ার পর ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন। তিনি বলেন, স্বাভাবিক পরিস্থিতিতে এ অপরাধের জন্য ক্লার্ককে বরখাস্ত করা হতো।
এদিকে স্বাস্থ্যমন্ত্রী ডেভিড ক্লার্ক স্বীকার করেছেন ২০ কিলোমিটার গাড়ি চালিয়ে সৈকতে যাওয়াটা ছিল লকডাউনের পুরোপুরি লঙ্ঘন। তিনি বলেন, ‘স্বাস্থ্যমন্ত্রী হিসেবে আমার দায়িত্ব শুধু নিয়ম মেনে চলা না অন্যদের সামনে দৃষ্টান্ত হিসেবে নিজের ভাবমূর্তিও তৈরি করা। এই সঙ্কটের সময় আমি নির্বোধের মতো কাজ করেছি। আমি বুঝতে পারছি কেন মানুষ আমার ওপর ক্ষুব্ধ হয়েছে।’
ক্লার্ক দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডানের কাছে পদত্যাগপত্র দিতে চেয়েছেন। তবে সঙ্কটময় পরিস্থিতির জন্য তাকে দায়িত্ব পালন অব্যাহত রাখতে বলা হয়েছে। এই অপরাধের শাস্তি হিসেবে স্বাস্থ্যমন্ত্রীর মন্ত্রিসভার পদমর্যাদা কমিয়ে দেয়া হয়েছে।
সহযোগী অর্থমন্ত্রীর পদও তিনি হারিয়েছেন। একবার নয়, স্বাস্থ্যমন্ত্রী এর আগেও লকডাউন ভেঙেছেন।


আরো সংবাদ



premium cement