১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

জনপ্রতি ৬০০ ডলার দেবে সিঙ্গাপুর সরকার

-

মহামারী করোনার সঙ্কটকালীন পরিবারের খরচ চালাতে সিঙ্গাপুরের ২০ বছরের ঊর্ধ্বে সব নাগরিককে এপ্রিল মাসে ৬০০ ডলার করে নগদ অর্থ সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছেন দেশটির উপপ্রধানমন্ত্রী হেং সোয়ে কিট।
করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর সরকারি বরাদ্দে গত দুই মাসের চেয়ে যা অনেক বেশি। গত ফেব্রুয়ারিতে দ্বীপরাষ্ট্র সিঙ্গাপুরের সরকার প্রাপ্তবয়স্ক এই নাগরিকদের ১০০ থেকে ৩০০ ডলার নগদ অর্থসহায়তা দেয়। এ ছাড়া মার্চে সরকারি এই বরাদ্দ ছিল জনপ্রতি ৩০০ থেকে ৯০০ ডলার পর্যন্ত। আগামী আগস্ট থেকে সেপ্টেম্বর পর্যন্ত সরকার তার নাগরিকদের এই অর্থসহায়তা দেবে বলে জানা গেছে।
গতকাল সোমবার দেশটির উপপ্রধানমন্ত্রী এবং একই সাথে অর্থমন্ত্রী হেং সোয়ে কিট এই ঘোষণা দেন। অর্থসহায়তা বৃদ্ধি প্রসঙ্গে তিনি বলেন, গত মার্চে দেয়া ৩০০ ডলারের পাশাপাশি এই মাসে অর্থাৎ এপ্রিলে আরো অতিরিক্ত ৩০০ ডলার করোনা মোকাবেলায় সংহতি প্রদানের উদ্দেশ্যে প্রদান করা হচ্ছে। উপপ্রধানমন্ত্রী হেং জানিয়েছেন, সরকারের কাছে ইতোমধ্যে যারা নিজেদের ব্যাংক অ্যাকাউট সম্পর্কিত তথ্য দিয়েছেন, আগামী ১৪ এপ্রিলের মধ্যে তাদের অ্যাকাউন্টে সরকারি এই অর্থ সহায়তা যোগ হবে। এ ছাড়া অন্যদের চেকের মাধ্যমে এই অর্থ প্রদান করা হবে।


আরো সংবাদ



premium cement