২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
আইসোলেশনে হাসপাতাল

মুম্বাইয়ে ৩ চিকিৎসক ও ২৬ নার্স করোনায় আক্রান্ত

-

ভারতের মুম্বাই শহরের একটি হাসপাতালের ২৬ জন নার্স ও তিনজন চিকিৎসকের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এ ঘটনার পর কর্তৃপক্ষ ওয়াকহাট নামের ওই হাসপাতালটি বন্ধ করে দিয়ে সেটিকে আইসোলেটেড করেছে।
আগেই মুম্বাইকে করোনাভাইরাস সংক্রমণের হটস্পট হিসেবে চিহ্নিত করেছিল ভারত সরকার। এ অবস্থার মধ্যেও কিভাবে হাসপাতালটিতে দ্রুত সংক্রমণ ছড়িয়ে পড়ল তদন্ত করে তা বের করার নির্দেশ দেয়া হয়েছে বলে মুম্বাইরে স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন। ওই হাসপাতালে ভর্তি থাকা রোগীদের দুইবার পরীক্ষার করে সবার ফলাফল নেগেটিভ না আসা পর্যন্ত হাসপাতালটিতে প্রবেশ ও সেখান থেকে বের হওয়া নিষিদ্ধ করা হয়েছে। এ পর্যন্ত হাসপাতালটির ২৭০ জন রোগী ও নার্সকে পরীক্ষা করা হয়েছে। রোববার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় কোভিড-১৯ এর বড় ধরনের প্রাদুর্ভাবের ঘটনায় আইসোলেশনের পদক্ষেপ নেয়ার আগ্রাসী পরিকল্পনা ঘোষণা করেছে। এই পরিকল্পনায় বাফার জোন ঘোষণা ও আক্রান্ত এলাকাগুলোকে এক মাসের জন্য সিল করে বন্ধ করে দেয়ার প্রস্তাব রাখা হয়েছে। শেষ আক্রান্ত শনাক্ত হওয়ার অন্তত চার সপ্তাহের মধ্যে ওই এলাকায় নতুন কোনো আক্রান্তের সন্ধান পাওয়া না গেলে ওই লকডাউন অবস্থা তুলে নেয়া হবে, পরিকল্পনায় এমনটিই বলা হয়েছে।
ভারতের অন্যতম সবচেয়ে ভাইরাস আক্রান্ত মেট্রোপলিটন শহর মুম্বাইয়ে এ পর্যন্ত ৪৫৮ জনের দেহে সংক্রমণ ধরা পড়েছে। ভারতের রাজ্যগুলোর মধ্যে ৭৪৫ জন আক্রান্ত নিয়ে সংক্রমণ সংখ্যায় শীর্ষে আছে মহারাষ্ট্র। ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাই এই মহারাষ্ট্রেরই প্রধান শহর।


আরো সংবাদ



premium cement