২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
করোনা সঙ্কট

চিকিৎসা পেশায় ফিরছেন আইরিশ প্রধানমন্ত্রী

-

আইরিশ প্রধানমন্ত্রী লিও ভারাদকার চিকিৎসক হিসেবে আবার রেজিস্ট্রেশন করেছেন। করোনা সঙ্কটে সাহায্য করার জন্য তিনি প্রতি সপ্তাহের এক শিফটে কাজ করবেন। গত রোববার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে রয়টার্সকে এ কথা জানানো হয়েছে।
রাজনীতিতে আসার আগে ভারাদকার সাত বছর চিকিৎসক হিসেবে কাজ করেছেন। ২০১৩ সালে মেডিক্যাল রেজিস্ট্রার থেকে তার নাম বাদ দেয়া হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজন মুখপাত্র জানান, মার্চে তিনি আবার রেজিস্ট্রেশন করেছেন এবং দেশের হেলথ সার্ভিস এক্সিকিউটিভের (এইচএসই) সহায়তার জন্য তার আয়ত্তে মধ্যে যে এলাকাগুলো রয়েছে সেখানে সপ্তাহে একবার চিকিৎসা দেবেন। ‘আপনার দেশের আপনাকে প্রয়োজন’ এই বার্তা দিয়ে গত মাসে স্বাস্থ্যমন্ত্রী সাইমন হ্যারিস করোনা মহামারী মোকাবেলায় হিমশিম খাওয়া স্বাস্থ্যসেবায় লোক নিয়োগের বিজ্ঞপ্তি দেন। এইচএসই জানিয়েছে, ‘আয়ারল্যান্ডের ডাকে হাজির হোন’ উদ্যোগের পর তারা ৭০ হাজার প্রত্যুত্তর পেয়েছে এবং হাজারো স্বাস্থ্যসেবীর সাথে কথা বলেছে যারা আবার কাজে যোগ দিতে পারবে।

 


আরো সংবাদ



premium cement
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক কাতারের সাথে যৌথ বাণিজ্য কাউন্সিল গঠনে এফবিসিসিআইয়ের চুক্তি টি-২০ খেলতে সিলেটে পৌঁছেছে ভারতীয় নারী ক্রিকেট দল খুলনায় হিটস্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু ভারতের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কী বলল যুক্তরাষ্ট্র? জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার প্রচণ্ড গরমের মধ্যে লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলির নিন্দা জামায়াতের

সকল