০৬ জুন ২০২০

সচেতনতা বাড়াতে চেন্নাই পুলিশের করোনা হেলমেট

-

কোভিড-১৯ নিয়ে সচেতনতা বাড়াতে ‘করোনাভাইরাস হেলমেট’ পরে মাঠে নেমেছে ভারতে চেন্নাইয়ের পুলিশ। লকডাউনের মধ্যে লোকজনকে ঘরের বাইরে বের হতে অনুৎসাহিত করতে এক পুলিশ সদস্যের সহায়তায় তামিল নাডুর এক শিল্পী এ হেলমেটটি বানান।
করোনা হেলমেটের উদ্ভাবক গৌতম বলেন, ‘বেশির ভাগ মানুষই করোনাভাইরাস পরিস্থিতিকে গুরুত্ব দিচ্ছে না, অন্য দিকে সংক্রমণ রুখতে লোকজনকে বাড়ির মধ্যে রাখতে এবং তারা যেন অকারণে বাইরে বের না হয় তা নিশ্চিতে পুলিশ সদস্যরা দিনরাত সারাক্ষণ কাজ করে যাচ্ছেন। এ কারণে আমি এই পরিকল্পনা নিই, একটি ভাঙা হেলমেট ও কাগজ দিয়ে এটি বানাই’।
করোনাভাইরাস নিয়ে সচেতনতা বাড়াতে তিনি সেøাগান লেখা অসংখ্য প্ল্যাকার্ডও পুলিশ সদস্যদের দিয়েছেন। তার এ কাজের সফলতা নিয়ে উচ্ছ্বসিত পুলিশ কর্মকর্তারাও। করোনাভাইরাস হেলমেট পথচারী ও রাস্তায় নেমে আসা অনেককে ভাইরাসের ব্যপ্তি ও ভয়াবহতা নিয়ে সচেতন করছে। পুলিশ পরিদর্শক রাজেশ বাবু বলেছেন, এখন পর্যন্ত এর প্রভাব ইতিবাচক,। এ কর্মকর্তা বলেন, পুলিশের পক্ষ থেকে নানা পদক্ষেপ নেয়া সত্ত্বেও মানুষজন ঠিকই রাস্তায় নেমে আসছিল।
তাই আমরা পুলিশের পক্ষ থেকে করোনাভাইরাস নিয়ে জনগণকে সতর্ক করতে এ হেলমেটসহ আরো কিছু পদক্ষেপ নেই। এটি ব্যতিক্রমী কিছু করার চেষ্টা। যখন আমি এটি মাথায় দিই, সাধারণ পথচারীদের মনের মধ্যে করোনাভাইরাসের বিপদ উঁকি দেয়। বিশেষ করে শিশুরা তীব্র প্রতিক্রিয়া দেখায় এবং বাসায় চলে যেতে চায়’।


আরো সংবাদ





justin tv