১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নেতানিয়াহুকে নিয়ে জোট সরকার গঠন করছেন গ্যান্টজ

-

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর প্রধান প্রতিদ্বন্দ্বী বেনি গ্যান্টজ বৃহস্পতিবার বিস্ময়করভাবে পার্লামেন্টের স্পিকার নির্বাচিত হয়েছেন। যার ফলে প্রবীণ এই নেতাকে ক্ষমতার কেন্দ্রে রেখে জোট সরকার গঠনের ঘোষণা আসতে পারে। গ্যান্টজ নিজের মধ্যপন্থী নীল ও সাদা দলের আংশিক সমর্থন নিয়ে এবং নেতানিয়াহুর ডানপন্থী দল লিকুদের সহায়তায় সন্ত্রাসী অভিযোগে অভিযুক্ত প্রধানমন্ত্রীর সাথে অংশীদারিত্বের পথ বেছে নিয়েছেন। এতে তার রাজনৈতিক জোটের অনেকেই পড়েছেন ধোঁয়াশায়।

৪৮ ঘণ্টার রাজনৈতিক নাটকের চমক নীল ও  সাদা দলকে চরম বিড়ম্বনায় ফেলেছে। কিন্তু গ্যান্টজের এ পদক্ষেপের ফলে নেতানিয়াহু এবং তার পালাক্রমে প্রধানমন্ত্রী হওয়ার চুক্তির সম্ভাবনা তৈরি হয়েছে। গত এক বছরেরও কম সময়ে তিনটি অসম্পূর্ণ জাতীয় নির্বাচনে তারা দু’জনই আগে ক্ষমতায় যাওয়ার চেষ্টা করেছিলেন।

 


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল