২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

মোজাম্বিকে কনটেইনার থেকে ৬৪টি লাশ উদ্ধার

-

পূর্ব আফ্রিকার দেশ মোজাম্বিকের উত্তর-পশ্চিমাঞ্চলীয় টেটে প্রদেশে একটি কার্গো কনটেইনার থেকে ৬৪টি লাশ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে সবাই অভিবাসী বলে দাবি কর্তৃপক্ষের।
প্রাদেশিক কর্মকর্তারা জানিয়েছেন, মালাবি থেকে ট্রাকটিতে করে এসব অবৈধ অভিবাসীকে নিয়ে যাওয়া হচ্ছিল। পরবর্তীকালে টেটের মাসাকানা ব্রিজে ট্রাকটির ভেতরে তাদের আটক করে রাখা হয়। সেখানেই ৬৪ অভিবাসীকে মৃত অবস্থায় পাওয়া যায়।
মঙ্গলবার রাতে জাতিসঙ্ঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) বিবৃতির মাধ্যমে জানায়, পরিত্যক্ত অবস্থায় থাকা ট্রাকটি থেকে ১৪ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। বর্তমানে তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এ দিকে পরিচয় গোপন রাখার শর্তে হাসপাতালটির এক উচ্চপদস্থ কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ধারণা করা হচ্ছে অভিবাসীরা শ্বাসরোধ হয়ে প্রাণ হারিয়েছেন। অপর দিকে বেঁচে যাওয়া অভিবাসীদের দাবি, তারা মালাওয়ি থেকে ইথিওপিয়া এবং দক্ষিণ আফ্রিকার অভিমুখে যাচ্ছিলেন।

 


আরো সংবাদ



premium cement
মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল

সকল