১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মোজাম্বিকে কনটেইনার থেকে ৬৪টি লাশ উদ্ধার

-

পূর্ব আফ্রিকার দেশ মোজাম্বিকের উত্তর-পশ্চিমাঞ্চলীয় টেটে প্রদেশে একটি কার্গো কনটেইনার থেকে ৬৪টি লাশ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে সবাই অভিবাসী বলে দাবি কর্তৃপক্ষের।
প্রাদেশিক কর্মকর্তারা জানিয়েছেন, মালাবি থেকে ট্রাকটিতে করে এসব অবৈধ অভিবাসীকে নিয়ে যাওয়া হচ্ছিল। পরবর্তীকালে টেটের মাসাকানা ব্রিজে ট্রাকটির ভেতরে তাদের আটক করে রাখা হয়। সেখানেই ৬৪ অভিবাসীকে মৃত অবস্থায় পাওয়া যায়।
মঙ্গলবার রাতে জাতিসঙ্ঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) বিবৃতির মাধ্যমে জানায়, পরিত্যক্ত অবস্থায় থাকা ট্রাকটি থেকে ১৪ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। বর্তমানে তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এ দিকে পরিচয় গোপন রাখার শর্তে হাসপাতালটির এক উচ্চপদস্থ কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ধারণা করা হচ্ছে অভিবাসীরা শ্বাসরোধ হয়ে প্রাণ হারিয়েছেন। অপর দিকে বেঁচে যাওয়া অভিবাসীদের দাবি, তারা মালাওয়ি থেকে ইথিওপিয়া এবং দক্ষিণ আফ্রিকার অভিমুখে যাচ্ছিলেন।

 


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল