২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

পাকিস্তানে বাস দুর্ঘটনায় নিহত ১৫

-

পাকিস্তানের বেলুচিস্তানে বাস-ভ্যানের সংঘর্ষে আগুন লেগে অন্তত ১৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে একজন। গত শুক্রবার দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ওই প্রদেশের ঝোব জেলায় তেলবাহী ভ্যানের সাথে যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে দু’টি গাড়িতেই আগুন লেগে যায়।
বেলুচিস্তানের ঝোব জেলার কান মেহতারজাই এলাকায় তেলবাহী ভ্যানটির চালক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টো দিক থেকে আসা যাত্রীবাহী বাসে সজোরে ধাক্কা দেয়। এতে আগুন লাগে। প্রাথমিক তদন্তের পর কান মেহতারজাইয়ের আধাসামরিক সেনা ঘাঁটির ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ কাক্কার বলেছেন, ভ্যানটিতে চোরাপথে ইরানের জ্বালানি তেল আসছিল। জ্বালানি তেল থাকার কারণেই ধাক্কা লাগার পর এতে আগুন লেগে যায়। তাৎক্ষণিকভাবে ভ্যান থেকে আগুন ছড়িয়ে পড়ে বাসে। দমকল বাহিনীর কর্মীরা ঘটনাস্থলে আসার আগেই গাড়ি দু’টি পুড়ে ছাই হয়ে যায়।
প্রতিবেদনে বলা হয়েছে, দুর্ঘটনার সময় ৪৪ আসনের বাসটিতে চালকসহ মোট ১৪ জন যাত্রী ছিল। ডেরা গাজি খান জেলা থেকে বাসটি যাচ্ছিল কোয়েটায়। আর ভ্যানটিতে ছিল চালকসহ দু’জন।
বেলুচিস্তান পুলিশ জানিয়েছ, নিহত ১৫ জনের মধ্যে ১৩ জনই বাসের যাত্রী। আর দু’জন হলো ভ্যানচালক ও তার সহকারী। জানালা দিয়ে এক যাত্রী লাফিয়ে প্রাণে বাঁচলেও গুরুতর আহত হয়েছে। এ দুর্ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ।


আরো সংবাদ



premium cement