২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

চিকিৎসার জন্য লন্ডনে নওয়াজ শরিফ

-

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট নওয়াজ শরিফ চিকিৎসার জন্য লন্ডনে গিয়েছেন। তিন দফায় প্রধানমন্ত্রী থাকা এ মুসলিম লীগ নেতা শরীরের রোগ প্রতিরোধ ব্যবস্থায় জটিলতাসহ স্বাস্থ্যসংক্রান্ত বেশ কিছু সমস্যায় ভুগছেন। শনিবার লাহোর হাইকোর্ট নওয়াজের ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিলে পাকিস্তান সরকার সোমবার সাবেক এ প্রধানমন্ত্রীর লন্ডন যাওয়ার আবেদনে সাড়া দেয়। জামিনে কারাগার থেকে মুক্তি পাওয়ার ২০ দিন পর মঙ্গলবার নওয়াজ লাহোর থেকে লন্ডনের উদ্দেশে রওনা হন।
দুর্নীতির দায়ে সাত বছর কারাদণ্ড হয়েছে তার। পাকিস্তানের বর্তমান সরকার নওয়াজের মুক্তিতে রাজি ছিল না। সাত বছর দণ্ড পাওয়া কোনো রাজনীতিকের সাজাভোগের মেয়াদ এক বছরের কম হলে তাকে বিদেশে যাওয়ার অনুমতি দিতে চার কোটি ৪০ লাখ ডলারের জামিনপত্রে স্বাক্ষরের বিধানও করেছিল তারা। তবে শনিবার লাহোর হাইকোর্ট নওয়াজকে ওই জামিনপত্রে স্বাক্ষর করা ছাড়াই বিদেশযাত্রার অনুমতি দেয়।
লন্ডন যাওয়ার আগে নওয়াজ চার সপ্তাহের মধ্যে কিংবা চিকিৎসকরা যখনই তাকে সুস্থ বলেন তখনই দেশে ফিরে আসার ব্যাপারে রাজি হয়েছেন।

 


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল