২৯ মে ২০২০

আলকায়েদার উপমহাদেশ শাখা প্রধান নিহত

-

যুক্তরাষ্ট্র ও আফগান বাহিনীর যৌথ অভিযানে আলকায়েদার ভারতীয় উপমহাদেশ শাখার (একিউআইএস) প্রধান আসিম উমর নিহত হয়েছেন বলে আফগাস্তিানের গোয়েন্দারা জানিয়েছেন।
২০১৫ সালের ফ্রেরুয়ারিতে ঢাকায় মুক্তমনা লেখক-ব্লগার অভিজিত রায়কে কুপিয়ে হত্যার পর এই আসিম উমরই প্রথম এক ভিডিও বার্তায় ওই হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছিলেন বলে সাইট ইন্টেলিজেন্স জানিয়েছিল। আফগানিস্তানের ন্যাশনাল ডাইরেক্টরেট অব সিকিউরিটি (এনডিএস) বলছে, গত ২৩ সেপ্টেম্বর হেলমান্দ প্রদেশে তালিবানের ঘাঁটিতে অভিযানে নিহত হয়েছিলেন আসিম উমর। ওই অভিযানে অন্তত ৪০ জন বেসামরিক নিহতের খবর পাওয়া যায়।
আফগান গোয়েন্দা সংস্থা এ তথ্য দিলেও যুক্তরাষ্ট্র ও আল-কায়েদার পক্ষ থেকে এ বিষয়ে নিশ্চিত করা হয়নি।
মঙ্গলবার টুইটারে পোস্ট করা এনডিএসের একটি বিবৃতিতে বলা হয়, যুক্তরাষ্ট্র ও আফগান বাহিনী তালিবানের শক্ত ঘাঁটি মুসা কালা জেলার একটি কম্পাউন্ডে অভিযান চালায়, যেখানে আসিম উমর ও অন্য একিউআইএস সদস্য অবস্থান করছিলেন।

 

 


আরো সংবাদ

লিবিয়ায় মানব পাচারকারীদের গুলিতে ২৬ বাংলাদেশী নিহত লিবিয়ায় ২৬ বাংলাদেশীকে গুলি করে হত্যা মা-ছেলেকে পিটিয়ে আহত : গ্রাম্য সালিশে সাড়ে ছয় লাখ টাকা জরিমানা সোনারগাঁওয়ে দুই গ্রুপের সংঘর্ষে ইউপি সদস্যসহ ৫ জন আহত করোন উপসর্গ নিয়ে চট্টগ্রামে মৃত্যু, মাগুরায় দাফন বোয়ালমারীতে পৃথক সংঘর্ষে আহত অর্ধশত, ভাংচুর লুটপাট আটক ১০ ঝালকাঠিতে নতুন করে ৩ জন করোনায় আক্রান্ত বাংলাদেশ বৈশ্বিক চাহিদা মেটাতে সক্ষম : পররাষ্ট্রমন্ত্রী কাজিপুরে করোনা উপসর্গ নিয়ে শ্রমিকের মৃত্যু আখাউড়া চেকপোস্ট দিয়ে ফিরে গেলেন আটকে পড়া ১০৬ ভারতীয় নাগরিক করোনা তাড়াতে নরবলি ভারতে, মন্দিরে এক কোপে মাথা আলাদা

সকল