২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
টুইটারে আবারো কর্মী ছাঁটাই

ম্যানেজারদের সরিয়ে তাদের বাছাই করা কর্মীদেরই ওই পদে নিয়োগ

ম্যানেজারদের সরিয়ে তাদের বাছাই করা কর্মীদেরই ওই পদে নিয়োগ। - ছবি : সংগৃহীত

নিজের নিজের দলের সেরা কর্মীদের বাছাই করে তার একটা তালিকা দিতে বলেছিলেন টুইটারের কর্ণধার ইলন মাস্ক। ম্যানেজারদের এই মর্মে নির্দেশও দেয়া হয়েছিল। ‘বসের’ নির্দেশ পেয়ে ম্যানেজাররা তাদের দলের সেরা কর্মীদের বাছাই করে তালিকায় তুলে দিয়েছিলেন। কিন্তু পরের ঘটনার জন্য তারা একেবারেই প্রস্তুত ছিলেন না। তালিকা হাতে পাওয়ার পরই ম্যানেজারদের ছাঁটাই করে দেন মাস্ক। পরে ম্যানেজারদের বাছাই করা সেরা কর্মীদেরই ওই পদেরই দায়িত্ব দেন তিনি।

আইনিউজে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, এ রকম প্রায় ৫০ জন ম্যানেজারকে ছাঁটাই করে তাদের জায়গায় সেরা কর্মীদের বসানো হয়েছে। ওই প্রতিবেদন অনুযায়ী, ম্যানেজাররা যে বিশাল অঙ্কের বেতন পেতেন, সেই বেতনেই কাটাছাঁট করতে এই সিদ্ধান্ত।

নতুন ম্যানেজারদের তুলনামূলক কম বেতন দেয়া হবে বলেও ওই প্রতিবেদনে বলা হয়েছে। সংস্থার খরচ কমাতেই এ ধরনের সিদ্ধান্ত মাস্কের এমন দাবি করা হয়েছে।

এই প্রথম নয়, টুইটারের দায়িত্ব হাতে নেয়ার পর থেকেই একের পর এক কর্মী ও শীর্ষস্তরের কর্মকর্তাদের ছাঁটাইয়ের রাস্তায় হেঁটেছিলেন মাস্ক। নতুন দায়িত্ব নেয়ার পরই টুইটারের ৭৫ ভাগ কর্মী ছাঁটাই করেছেন। তাদের মধ্যে সিইও, সিএফও ও সংস্থার নীতি নির্ধারণকারী কর্মকর্তাও ছিলেন।

কিছু দিন আগেই মাস্ক দাবি করেছিলেন যে খরচ কমাতে যে ভাবে কর্মী ছাঁটাই করা হয়েছে, আগামী দিনে এই পথে হাঁটবেন না তিনি। কিন্তু তার এই দাবির পর পরই একটি প্রতিবেদন প্রকাশ্যে আসে। ওই প্রতিবেদনে দাবি করা হয়, কী ভাবে নিজের প্রতিশ্রুতি ভঙ্গ করে ফেব্রুয়ারিতেই একের পর এক কর্মকর্তাদের ছেঁটে ফেলেছেন মাস্ক।

সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
ঈদের ছুটিতে ঢাকায় কোনো সমস্যা হলে কল করুন ৯৯৯ নম্বরে : আইজিপি সিরাজগঞ্জে প্রাথমিক শিক্ষা অফিসের নৈশ প্রহরীর ঝুলন্ত লাশ উদ্ধার ৬ দাবিতে উত্তাল বুয়েট, ক্লাস-পরীক্ষা বর্জন মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল

সকল