১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ইরান-রাশিয়ার যৌথ উদ্যোগে আসছে স্বর্ণভিত্তিক স্টেবেলকয়েন!

ইরান-রাশিয়ার যৌথ উদ্যোগে আসছে স্বর্ণভিত্তিক স্টেবেলকয়েন! -

ইরানের কেন্দ্রীয় ব্যাংক এবং রাশিয়ান সরকার স্বর্ণভিত্তিক একটি নতুন ক্রিপ্টোকারেন্সি চালু করার জন্য একসাথে কাজ করছে বলে খবর পাওয়া গেছে।

রাশিয়ার ভেদোমোস্তি সংবাদ সংস্থা ১৫ জানুয়ারি জানিয়েছে, রাশিয়ার সাথে ইরান ‘পারস্য উপসাগরীয় অঞ্চলের টোকেন’ তৈরি করতে সহযোগিতা করছে, যা আন্তর্জাতিক বাণিজ্যে অর্থপ্রদানের উপায় হিসেবে ব্যবহার করা হবে।

রাশিয়ান অ্যাসোসিয়েশন অফ ক্রিপ্টো ইন্ডাস্ট্রি অ্যান্ড ব্লকচেইনের নির্বাহী পরিচালক আলেকজান্ডার ব্রাজনিকভের মতে, টোকেনটি স্বর্ণভিত্তিক একটি স্টেবলকয়েন আকারে প্রকাশ করা হবে বলে আশা করা হচ্ছে।

এর লক্ষ্য হচ্ছে মার্কিন ডলার, রাশিয়ান রুবল বা ইরানি রিয়ালের মতো ফিয়াট মুদ্রা ব্যবহার করার পরিবর্তে স্টেবলকয়েনের লক্ষ্য আন্তঃসীমান্ত লেনদেন সক্ষম করা। জানা গিয়েছে যে এই সম্ভাব্য ক্রিপ্টোকারেন্সিটি আস্ট্রাখান অঞ্চল অর্থাৎ বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাজ করবে যেখানে রাশিয়া ইরানের পণ্যবাহী কার্গো গ্রহণ করতে শুরু করেছে।

রাশিয়ার তথ্য নীতি, তথ্য প্রযুক্তি এবং যোগাযোগের কমিটির সদস্য আন্তন টাকাচেভ জানিয়েছেন যে রাশিয়ান ডিজিটাল সম্পদ বাজার সম্পূর্ণরূপে নিয়ন্ত্রিত হওয়ার পরেই একটি যৌথ স্টেবলকয়েন প্রকল্প সম্ভব হবে। রাশিয়ান পার্লামেন্টের নিম্নকক্ষ অসংখ্য বিলম্বের পরে আবারো ২০২৩ সালে ক্রিপ্টোকারেন্সি লেনদেন নিয়ন্ত্রণ শুরু করার প্রতিশ্রুতি দিয়েছে।
সূত্র : জি নিউজ


আরো সংবাদ



premium cement
সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’

সকল