২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

টুইটারের আরো কর্মী ছাঁটাই করবেন মাস্ক!

ইলন মাস্ক - ছবি : সংগৃহীত

মাইক্রো-ব্লগিং সাইট টুইটারের অর্ধেক কর্মী ছাঁটাইয়ের পরে সপ্তাহখানেকও কাটেনি। আবার সংস্থায় কর্মীছাঁটাই শুরু করতে পারেন নতুন মালিক ইলন মাস্ক। আজ সোমবারই এই সিদ্ধান্তের কথা ঘোষণা করতে পারেন তিনি। রোববার এমনই দাবি করেছে আমেরিকার সংবাদমাধ্যম ব্লুমবার্গ।

ব্লুমবার্গের দাবি, টুইটারের সেলস এবং পার্টনারশিপ বিভাগে কর্মী ছাঁটাইয়ের কথা চিন্তা-ভাবনা করছেন মাস্ক। ওই দুই বিভাগের প্রধানেরা যাতে মাস্কের সিদ্ধান্ত অনুযায়ী কাজ করেন, ওই বার্তাও পৌঁছে গেছে তাদের কাছে। যদিও মাস্কের কথা মেনে নিজের বিভাগের কর্মীদের কাজ থেকে সরাতে রাজি হননি সেলসের বিভাগীয় প্রধান রবিন হুইলার। একই পথে হেঁটেছেন পার্টনারশিপের প্রধান ম্যাগি সানিউইক। তার জেরেই তাদের চাকরি থেকে বরখাস্ত করেছেন মাস্ক।

মাস্কের এই সিদ্ধান্তে টুইটারের তরফে কোনো প্রতিক্রিয়া মেলেনি বলে জানিয়েছে ব্লুমবার্গ। কারণ, জনসংযোগ বিভাগটিই যে উড়িয়ে দিয়েছেন মাস্ক!

উল্লেখ্য, এক মাসও হয়নি চার হাজার ৪০০ কোটি ডলার খরচ করে টুইটার কিনেছেন টেস্‌লা-কর্তা মাস্ক। এর পরেই মাইক্রো-ব্লগিং সাইটটির কর্মী সঙ্কোচন করতে শুরু করেন তিনি। সংস্থার সিইও পরাগ আগরওয়ালসহ তিন শীর্ষকর্তার পর ৭,৫০০ কর্মীর অর্ধেককে সরিয়ে দিয়েছেন মাস্ক। এ পদক্ষেপ নিয়ে বিস্তর সমালোচনার মুখে পড়েছেন তিনি। যদিও মাস্কের দাবি, টুইটারের লোকসানের পরিমাণ কমাতে এই পদক্ষেপ তার। এর পর বাকি কর্মীদের কড়া অনুশাসনে বাঁধতে চেয়েছেন মাস্ক। সংস্থার শর্ত মেনে সপ্তাহে ৮০ ঘণ্টা কাজ না করলে বাইরের রাস্তা খোলা রয়েছে বলে চরম হুঁশিয়ারিও দিয়েছেন। বস্তুত, মাস্কের হুঁশিয়ারির জেরেই নাকি টুইটারের ১,২০০ জন ইস্তফা দিয়েছেন বলে দাবি।
সূত্র : আনন্দবাজার পত্রিকা

 


আরো সংবাদ



premium cement
মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল