০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৮, ১৬ রজব ১৪৪৪
ads
`

ব্যাপক ছাঁটাইয়ের পর ‘ধীরে চলছে’ টুইটার, মেরামত করবে কে?

ইলন মাস্ক - ছবি : সংগৃহীত

ভারত, ইন্দোনেশিয়াসহ বেশ কয়েকটি দেশে মন্থর গতিতে চলছে টুইটার। এমনই অভিজ্ঞতা খোদ টুইটার-কর্তা ইলন মাস্কের। তার জন্য টুইটার ব্যবহারকারীদের ক্ষমা চেয়ে দ্রুত সমস্যা সমাধান করার নির্দেশ দিয়েছেন তিনি। কিন্তু টুইটারের অন্দরেই প্রশ্ন উঠতে শুরু করেছে যে, মাস্কের এই নির্দেশ পালন করবেন কে?

এমন প্রশ্ন ওঠার কারণ এই, কিছু দিন আগেই টুইটার কর্তৃপক্ষ ভারতে বিপুলসংখ্যক কর্মীকে ছাঁটাই করেছে। প্রায় ৯০ শতাংশ কর্মীর কাজ গেছে। শুধু তা-ই নয়, টুইটার সূত্রে খবর, যে সব উচ্চপদস্থ কর্মচারী, ইঞ্জিনিয়ার এই ছাঁটাইয়ের প্রতিবাদ করেছেন, তাদেরও চাকরি গেছে।

মাস্ক অবশ্য দাবি করেছেন, আমেরিকায় মাত্র ২ সেকেন্ডের মধ্যে টুইটার ‘রিফ্রেশ’ করা যায়। কিন্তু ভারতে সেটাই হতে প্রায় ১৫-২০ সেকেন্ড সময় লেগে যায়। মাস্ক যতই দ্রুত সমস্যা সমাধান করার নির্দেশ দিন, সঙ্কট সহজে মিটবে বলে মনে করছেন না টুইটারের কেউই।

উল্লেখ্য, বিপুলসংখ্যক কর্মী ছাঁটাইয়ের পর মাস্ক সংস্থার বর্তমান কর্মীদের উদ্দেশে প্রথম বার্তায় জানিয়েছেন, এবার অফিসে এসেই কাজ করতে হবে প্রত্যেককে। শুধু তা-ই নয়, সপ্তাহে প্রায় ৮০ ঘণ্টা কাজ করতে হবে কর্মীদের। সংস্থার আর্থিক সঙ্কট কাটাতে অন্য কোনো উপায় নেই বলে জানিয়েছেন টুইটারের নতুন মালিক।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ


premium cement
ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় নিহত সংখ্যা ৬ হাজার ছাড়াল আদানি গ্রুপের কাছ থেকে কেন বেশি দামে বিদ্যুৎ কারণ হচ্ছে, প্রশ্ন এমপি চুন্নুর সরকারের সমালোচনা কখনো রাষ্ট্রদ্রোহী হতে পারে না : জি এম কাদের ভূমিকম্পের ৩৩ ঘণ্টা পর ধ্বংসস্তূপ থেকে উদ্ধার ৪ বছরের শিশু বেড়াতে এসে কক্সবাজার সমুদ্র সৈকতে শিশুর মৃত্যু নদী শুকিয়ে যাওয়ায় কাপ্তাইয়ে বিদ্যুৎ উৎপাদন কমেছে ঢাকায় ৭ মাত্রার ভূমিকম্পে ৩ লাখ প্রাণহানির শঙ্কা সূচক বাড়লেও লেনদেন ও অধিকাংশ কোম্পানির শেয়ারদর কমেছে মুকিদুলে মুগ্ধতা ছড়াল কুমিল্লা হাফেজ ও কৃতী শিক্ষার্থীদের সম্মাননা দেবে মারকাযুল ফুরকান শিক্ষা পরিবার রাষ্ট্রপতি প্রার্থী মনোনয়নের ক্ষমতা শেখ হাসিনাকে দেয়া হয়েছে

সকল