২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ভারতে ছাঁটাই শুরু টু‌ইটারের, মার্কেটিং ও কমিউনিকেশনসের সব কর্মী বরখাস্ত

ভারতে ছাঁটাই শুরু টু‌ইটারের, মার্কেটিং ও কমিউনিকেশনসের সব কর্মী বরখাস্ত - ছবি : সংগৃহীত

টুইটারের মালিক হয়েই তিন হাজার কর্মীকে ছাঁটাই করেছেন ধনকুবের ইলন মাস্ক। সংস্থা সূত্রের খবর, ইতিমধ্যেই ভারতে টুইটারের মার্কেটিং এবং কমিউনিকেশনস বিভাগের সমস্ত কর্মীকে ছাঁটাই করা হয়েছে।

শুক্রবার সকালেই ভারতে টুইটারের কর্মীদের মেইল পাঠিয়ে বাড়ি চলে যেতে বলেছিল সংস্থা। এই সমাজমাধ্যম সংস্থাটির তরফে শুক্রবার সকালে প্রত্যেক কর্মচারীকে একটি মেইল পাঠানো হয়। ওই মেইলে বলা হয়, প্রত্যেক কর্মচারী যেন তাদের কাজ মুলতুবি রেখে আপাতত বাড়ি ফিরে যান। কর্মচারীদের শুক্রবার ভারতীয় সময়ে রাত সাড়ে ৯টা পর্যন্ত অপেক্ষা করতে বলা হয়। তবে সাড়ে ৯টা পর্যন্ত অপেক্ষা করতে হলো না টুইটারের কর্মীদের। তার আগেই মেইল পেতে শুরু করেন সংস্থার বেশ কিছু কর্মী। যারা পেয়েছেন তাদের চাকরি বজায় রয়েছে বলে জানানো হয়েছে।

সংস্থার তরফে পাঠানো ওই দ্বিতীয় মেইলে কর্মচারীদের উদ্দেশে বলা হয়েছে, 'সংস্থায় আপনার অবদানের কথা মাথায় রেখেই এটা জানাতে চাই, কর্মী সঙ্কোচনের জন্য আপনার চাকরি কোনোভাবে প্রভাবিত হচ্ছে না।'

স্বভাবতই যারা এখনো মেইল পাননি তারা দুশ্চিন্তায় পড়েছেন। তাদের অনেকেরই আশঙ্কা ভারতেও বিপুলসংখ্যক কর্মীকে ছাঁটাই করতে চলেছে সংস্থা। শুক্রবার সকালে মেইল পাওয়ার পরেই কাজ করা বন্ধ করে দেন বেশির ভাগ কর্মচারী। যারা বাড়ি থেকে কাজ করছিলেন, তারা ‘লগ আউট’ করেন। চাকরি চলে যাওয়ার আশঙ্কায় অনেকেই একে অপরকে ফোন করে কান্নাকাটি শুরু করে দেন।

টুইটারের তরফে পাঠানো মেলে বলা হয়েছে, 'আমরা জানি কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে আপনাদের যেতে হচ্ছে।' এ ক্ষেত্রে সকল কর্মচারীকে ধৈর্য ধরার পরামর্শ দেয়া হয়েছে সংস্থার পক্ষ থেকে।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement