২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মাস্কের মালিকানাধীন টুইটারে দ্বিতীয় বৃহত্তম বিনিয়োগকারী সৌদিরা

প্রিন্স আলওয়ালিদ বিন তালাল - ছবি : সংগৃহীত

সামাজিক মিডিয়া কোম্পানি টুইটারে দ্বিতীয় বৃহত্তম বিনিয়োগকারী হিসেবে সৌদিদের অবস্থান অক্ষুণ্ন রয়েছে। অ্যালন মাস্ক প্রতিষ্ঠানটি কিনে নেয়া সত্ত্বেও সৌদি আরবের কিংডম হোল্ডিং কোম্পানি (কেএইচসি) ও প্রিন্স আলওয়ালিদ বিন তালাল টুইটারে ১.৮৯ বিলিয়ন ডলার বিনিয়োগ ধরে রেখেছেন। ফলে তারা এখনো প্রতিষ্ঠানটির দ্বিতীয় বৃহত্তম বিনিয়োগকারী। সৌদি প্রিন্স বিন তালাল এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

বিন তালাল শুক্রবার তার টুইটার অ্যাকাউন্টে একইসাথে মাস্ককে 'চিফ টুইট' হিসেবে অভিহিত করে বলেন যে কেএইচসির দীর্ঘ মেয়াদি কৌশলের সাথে সামঞ্জস্যভাবেই বিক্রি চুক্তিটি হয়েছে।

বিন তালাল কোম্পানিটি প্রতিষ্ঠা করেন। এর ১৬.৭ ভাগের মালিক সৌদি আরবের সবরেন ওয়েলথ ফান্ড।

২০২২ সালের জানুয়ারি মাসের হিসাব অনুযায়ী, তিন কোটি ৪৮ লাখ জনসংখ্যাবিশিষ্ট সৌদি আরব হলো সর্বোচ্চ সংখ্যায় টুইটার ব্যবহারকারী অষ্টম দেশ। দেশটিতে এক কোটি ২০ লাখের বেশি টুইটার ব্যবহারকারী রয়েছে।

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি মাস্ক বৃহস্পতিবার ঘোষণা করেন যে তিনি ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কিনে নিয়েছেন।

টুইটারে থাকা পাখির লোগোর উল্লেখ করে মাস্ক বলেন, 'পাখিটি মুক্ত হয়েছে।' তিনি জানান, এখন থেকে এতে খুব কমই বিধিনিষেধ থাকবে।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement
ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা আওয়ামী লীগ দেশের স্বাধীনতাকে বিপন্ন করেছে : দুদু যুক্তরাষ্ট্র টি-টোয়েন্টি দলে নিউজিল্যান্ডের এন্ডারসন লড়াই ছাড়া পথ নেই : নোমান

সকল