২৬ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ন ১৪২৯, ১ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

‘নূর নিউজে’র আনুষ্ঠানিক যাত্রা শুরু

‘নূর নিউজে’র আনুষ্ঠানিক যাত্রা শুরু - ছবি : নয়া দিগন্ত

প্রাতিষ্ঠানিক কার্যক্রম আরো বেশ কিছুদিন পূর্ব থেকে চলে আসলেও দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল নূর নিউজ টুয়েন্টিফোর ডটকম রাজধানী ঢাকার মাতুয়াইল এলাকায় আনুষ্ঠানিকভাবে গতকাল উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার বিকেল ৪টায় রাজধানীর মাতুয়ালে অবস্থিত আল নূর কালচারাল সেন্টার বাংলাদেশের কার্যালয়ে দেশবরেণ্য আলেম, অধ্যাপক ও সাংবাদিকদের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে পথ চলার ঘোষণা দেয় মাল্টিমিডিয়া নিউজ পোর্টালটি।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক ইনকিলাবের সিনিয়র সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সময়ের শ্রেষ্ঠ রাষ্ট্রবিজ্ঞানী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. আব্দুল লতিফ মাসুম। প্রধান আলোচক হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন আল নূর কালচারাল সেন্টার কাতারের নির্বাহী পরিচালক ও নূর নিউজ টুয়েন্টিফোর ডটকমের উপদেষ্টা সম্পাদক মাওলানা ইউসুফ নূর।

প্রধান আলোচক তার বক্তব্য বলেন, আল নূর কালচারাল সেন্টার বিভিন্ন সেক্টরে গত ১৪ বছর যাবত বাংলাদেশ, কাতার ও যুক্তরাষ্ট্রে সামাজিক সাংস্কৃতিক ও ধর্মীয় কাজ চালিয়ে আসছে। তারই অংশ হিসেবে মিডিয়া জগতে ইতিবাচক ধারা প্রবর্তন করার আশায় আমরা নূর নিউজ টুয়েন্টিফোর ডটকমকে সমাজে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের ক্ষেত্রে উল্লেখযোগ্য গণমাধ্যম হিসেবে প্রতিষ্ঠিত করার প্রয়াস চালাচ্ছি।

নূর নিউজের উপদেষ্টা আরো বলেন, এজন্য এই প্রতিষ্ঠানটিকে সকল প্রকার সহযোগিতা করার মাধ্যমে এগিয়ে নিতে আপনাদের আন্তরিক সহযোগিতা প্রয়োজন। আশা করি দেশের মিডিয়া জগতে ইতিবাচক ধারা তৈরির এই প্রচেষ্টায় আমরা আপনাদের পাশে পাব। ‌

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা ওবায়দুর রহমান খান নদভী বলেন, সময়ের প্রয়োজনে প্রতিষ্ঠিত হওয়া নূর নিউজ টুয়েন্টিফোর ডটকম মুসলিম বিশ্ব, ইসলামী সভ্যতা, জাতি ও সামাজিক বিষয়গুলো উপস্থাপনের মাধ্যমে পাঠকের মনে জায়গা করে নেবে বলে আমার দৃঢ় বিশ্বাস। আশা করছি নূর নিউজ টুয়েন্টিফোর ডটকমের মাধ্যমে গণমাধ্যমে ইতিবাচক পরিবর্তন আসবে।

বিশেষ অতিথির বক্তব্যে বরেণ্য রাষ্ট্রবিজ্ঞানী ড. আব্দুল লতিফ মাসুম বলেন, জনকল্যাণে নিবেদিত থেকে নূর নিউজ টুয়েন্টিফোর ডটকমকে আমি সামনে অগ্রসর হওয়ার আহ্বান জানাই। মুসলিম সভ্যতা ও দেশাত্মবোধ মনোভাব নিয়ে অনলাইন নিউজ পোর্টালটি সরব থাকবে বলে আমি আশাবাদী। সেই সাথে এই মিডিয়ার উত্তরোত্তর সফলতা কামনা করছি।

এদিকে নিউইয়র্ক থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে নূর নিউজ টুয়েন্টিফোর ডটকমের প্রকাশক ও পরিচালক মুফতি মুহাম্মদ ইসমাইল বলেন, বিভিন্ন মাধ্যমে আমরা দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছি। আমাদের ওয়েবসাইটে গুরুত্বপূর্ণ সংবাদের পাশাপাশি নানা সম্ভাবনা, সমস্যা ও প্রতিকার নিয়েও নিয়মিত প্রতিবেদন প্রকাশিত হয়। এছাড়া একটি গোছালো ভিডিও সেক্টর (ইউটিউব ও ফেসবুক) তৈরি করা হয়েছে। ইতোমধ্যে শতাধিক ভিডিও আপলোড করা হয়েছে। যার মাধ্যমে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা, সম্ভাবনা ও বিশিষ্টজনদের সাক্ষাৎকার দিয়ে সাজানো হয়েছে। আশা করছি আমাদের এই যাত্রায় আপনারাও সঙ্গী হবেন।

আল নূর কালচারাল সেন্টার বাংলাদেশের নির্বাহী পরিচালক মুফতি মুহাম্মদ সালমান আহমাদের সভাপতিত্বে ও নূর নিউজ টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক মাওলানা আনসারুল হক ইমরানের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের দফতর সম্পাদক ডি. এম. আমিরুল ইসলাম অমর, লেখক ও গবেষক মাওলানা রুহুল আমিন সাদী, আওয়ার ইসলামের প্রতিষ্ঠাকালীন প্রধান সম্পাদক মুফতি আমিমুল ইহসান, বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুনীরুল ইসলাম, জাতীয় লেখক পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল গাফফার, দৈনিক আমার বার্তার সহকারী সম্পাদক মাওলানা মাসুদুল কাদির, বাংলাদেশ ইন্টেলেকচুয়াল মুভমেন্টের সাধারণ সম্পাদক সৈয়দ শামসুল হুদা, দৈনিক নয়া দিগন্তের সহ-সম্পাদক মাওলানা বেলায়েত হোসাইনসহ দেশের গণ্যমান্য আলেমেদ্বীন ও গণমাধ্যমকর্মীরা।


আরো সংবাদ


premium cement

সকল