০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯, ১০ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

এবার ইলন মাস্কের ৪৪০০ কোটি ডলারের মামলা

টুইটারের বিরুদ্ধে ইলন মাস্কের ৪৪০০ কোটি ডলারের মামলা - ছবি : সংগৃহীত

টুইটারের সাথে চুক্তি বাতিল হয়ে গেছে বলে জানিয়ে দিয়েছেন টেসলার প্রধান ইলন মাস্ক। কারণ হিসেবে তিনি উল্লেখ করেন, তারা তাকে বিভ্রান্ত করেছে। টুইটারে যেসব ভুয়া এবং স্পার্ম অ্যাকাউন্ট আছে, এ সম্পর্কে তাকে বিভ্রান্তিকর তথ্য দিয়েছিল তারা। তাই এবার টুইটারের বিরুদ্ধে কমপক্ষে ৪,৪০০ কোটি ডলারের মামলা করেছেন তিনি। মজার ব্যাপার হলো, টুইটার কেনার চুক্তিটিও ছিল ৪,৪০০ কোটি ডলারের।

এদিকে টুইটার দাবি করছে, গত এপ্রিলে টুইটারের সাথে যে চুক্তি সম্পাদন করেছেন তা তিনি মেনে চলতে বাধ্য।

শুক্রবার এ নিয়ে যুক্তরাষ্ট্রের দেলাওয়ার রাজ্যে চ্যান্সারি কোর্টে শুনানি হয়। তাতে আইনজীবীদের মাধ্যমে টুইটারের অভিযোগের জবাব দিয়েছেন ইলন মাস্ক। খবর আল জাজিরা।

টুইটারের পরিচালনা পরিষদকে তিনি প্রতি শেয়ারের বিপরীতে ৫৪.২০ ডলার দেয়ার প্রস্তাব করেছিলেন। কিন্তু ৮ জুলাই জানিয়ে দেন, ওই চুক্তি বাতিল করেছেন তিনি। 

ইলনের অভিযোগ, তার কাছে টুইটারের ফেক এবং স্পার্ম অ্যাকাউন্টের তালিকা দেয়ার ক্ষেত্রে প্রতারণা করেছে টুইটার কর্তৃপক্ষ। এর কয়েকদিন পরেই ইলন মাস্কের বিরুদ্ধে মামলা করে টুইটার। তাতে বলা হয়, চুক্তি থেকে বেরিয়ে যেতে বা দৃষ্টি সরিয়ে নিতে ফেক অ্যাকাউন্টের অভিযোগ তোলা হয়েছে। এই মামলায় দাবি করা হয়েছে, প্রতি শেয়ারের বিপরীতে ইলন মাস্ক যে ৫৪.২০ ডলার দেয়ার চুক্তি করেছিলেন, তা তিনি মেনে চলতে বাধ্য।

টুইটার কর্তৃপক্ষের আর্জির জবাবে ১৬৪ পৃষ্ঠার পাল্টা অভিযোগসহ মামলা করেছেন ইলন মাস্ক। এই পাল্টা অভিযোগকে ‘কনফেডেন্সিয়াল’ বলে দাবি করা হয়েছে। কিন্তু আদালত তাকে অনুরোধ করেছে এই অভিযোগের একটি ‘পাবলিক ভার্সন’ জমা দিতে। এই মামলায় চ্যান্সারি কোর্টের প্রধান বিচারক ক্যাথালিন সেইন্ট জে ম্যাকরমিক পাঁচ দিনের বিচারকার্যের নির্দেশ দিয়েছেন। আগামী ১৭ অক্টোবর এ বিচারকার্য শুরু হবে।


আরো সংবাদ


premium cement