০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ন ১৪২৯, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

গুগলে কর্মী নিয়োগ দু’সপ্তাহ স্থগিত

গুগলে কর্মী নিয়োগ দু’সপ্তাহ স্থগিত - ছবি : সংগ্রহ

আগামী দু’সপ্তাহের জন্য সংস্থায় নতুন কর্মী নিয়োগ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে গুগল। আমেরিকার ওই বহুজাতিক সংস্থার সিইও সুন্দর পিচাই অবশ্য আগেই জানিয়েছিলেন, বছরভর ধীর গতিতে কর্মী নিয়োগ চলবে। তবে সম্প্রতি একটি ‘ইন্টারনাল মেমো’ পাঠিয়ে সংস্থার কর্মীদের পিচাই জানিয়েছেন যে দু’সপ্তাহ পুরোপুরি বন্ধ থাকবে নিয়োগ।

মুদ্রাস্ফীতি ঊর্ধ্বমুখী হওয়ার কারণে ইতিমধ্যেই ১,৮০,০০০ কর্মীকে ছাঁটাই করেছে আমেরিকার আরো এক বহুজাতিক তথ্যপ্রযুক্তি সংস্থা মাইক্রোসফ্‌ট। যদিও নিজেদের কর্মীদের কাছে গুগলের দাবি, ‘গুরুত্বপূর্ণ’ পদে ইঞ্জিনিয়ারসহ কর্মীদের নিয়োগ করা হতে পারে।

চলতি অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকে অন্তত ১০,০০০ কর্মী নিয়োগ করেছে গুগল। তবে ২৬ জুলাইয়ে আসন্ন প্রকাশিত ত্রৈমাসিকের খতিয়ানে সংস্থার মুনাফা পড়তির দিকে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। গুগলের সাম্প্রতিক সিদ্ধান্তের পিছনে এটি একটি কারণ বলে মনে করছেন অনেকে।

দু’সপ্তাহের জন্য কর্মী নিয়োগ বন্ধ রাখা হলেও এই সময়কালে সংস্থার কর্মীসংখ্যার চাহিদা পর্যালোচনা করা হবে বলে জানিয়েছেন গুগলের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট প্রভাকর রাঘবন।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ


premium cement
মুন্সীগঞ্জে বিএনপির নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে অভিযান, ১৩ জন গ্রেফতার এমবাপ্পের জোড়া গোলে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স লবিস্টের কথায় বিএনপি ১০ ডিসেম্বর সমাবেশের সিদ্ধান্ত নিয়েছে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী সমাবেশের আগে বিএনপি নেতাকর্মীরা জড়ো হতে পারবে না : ডিবিপ্রধান বিএনপি নেতা ইশরাকের গাড়ি ভাঙচুর বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানির ৪৬ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন গণসমাবেশ সফলে ঢাকা বারে আইনজীবীদের মধ্যে লিফলেট বিতরণ মুন্সী মেহেরউল্লাহ ছিলেন ব্রিটিশ বাংলার শ্রেষ্ঠ ইসলাম প্রচারক গুজবে কান দেবেন না তিন ব্যাংকের ঋণ কেলেঙ্কারি অনুসন্ধানের নির্দেশ হাইকোর্টের ভারতকে হারিয়ে অবিশ্বাস্য জয় টাইগারদের

সকল