২০ আগস্ট ২০২২
`

গুগলে কর্মী নিয়োগ দু’সপ্তাহ স্থগিত

গুগলে কর্মী নিয়োগ দু’সপ্তাহ স্থগিত - ছবি : সংগ্রহ

আগামী দু’সপ্তাহের জন্য সংস্থায় নতুন কর্মী নিয়োগ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে গুগল। আমেরিকার ওই বহুজাতিক সংস্থার সিইও সুন্দর পিচাই অবশ্য আগেই জানিয়েছিলেন, বছরভর ধীর গতিতে কর্মী নিয়োগ চলবে। তবে সম্প্রতি একটি ‘ইন্টারনাল মেমো’ পাঠিয়ে সংস্থার কর্মীদের পিচাই জানিয়েছেন যে দু’সপ্তাহ পুরোপুরি বন্ধ থাকবে নিয়োগ।

মুদ্রাস্ফীতি ঊর্ধ্বমুখী হওয়ার কারণে ইতিমধ্যেই ১,৮০,০০০ কর্মীকে ছাঁটাই করেছে আমেরিকার আরো এক বহুজাতিক তথ্যপ্রযুক্তি সংস্থা মাইক্রোসফ্‌ট। যদিও নিজেদের কর্মীদের কাছে গুগলের দাবি, ‘গুরুত্বপূর্ণ’ পদে ইঞ্জিনিয়ারসহ কর্মীদের নিয়োগ করা হতে পারে।

চলতি অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকে অন্তত ১০,০০০ কর্মী নিয়োগ করেছে গুগল। তবে ২৬ জুলাইয়ে আসন্ন প্রকাশিত ত্রৈমাসিকের খতিয়ানে সংস্থার মুনাফা পড়তির দিকে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। গুগলের সাম্প্রতিক সিদ্ধান্তের পিছনে এটি একটি কারণ বলে মনে করছেন অনেকে।

দু’সপ্তাহের জন্য কর্মী নিয়োগ বন্ধ রাখা হলেও এই সময়কালে সংস্থার কর্মীসংখ্যার চাহিদা পর্যালোচনা করা হবে বলে জানিয়েছেন গুগলের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট প্রভাকর রাঘবন।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ


premium cement
২১ আগস্ট গ্রেনেড হামলা : মামলা হাইকোর্টে শুনানির উদ্যোগ মোগাদিসুতে হোটেলে হামলায় ৮ বেসামরিক নাগরিক নিহত নামাজ পড়তে গিয়ে নিখোঁজ ২ ভাইয়ের লাশ উদ্ধার বগুড়ায় বিদ্যুৎস্পৃষ্টে ক্রেনের চালকের মৃত্যু ইউক্রেন নিয়ে যা জানালেন জাতিসঙ্ঘ শরণার্থী সংস্থার প্রধান ডাকাতের আতঙ্ক, ৯৯৯-এ ফোন করে রক্ষা পেলেন ঢাবির ১০ শিক্ষার্থী ইবোলার ওষুধ অনুমোদন করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা মেয়ের বিয়ের আগে ফিলিস্তিনি বাবাকে গুলি করে হত্যা করল ইসরাইল ভারতে দুর্ঘটনায় ৬ তীর্থযাত্রী নিহত, আহত ২০ মেক্সিকোয় ৪৩ ছাত্র নিখোঁজের ঘটনায় সাবেক প্রসিকিউটর গ্রেফতার ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতি তামান্নার অডিও ফাঁস

সকল