২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মালিকানা পেলেও টুইট নিয়ে শর্তের মুখে ইলন মাস্ক

মালিকানা পেলেও টুইট নিয়ে শর্তের মুখে ইলন মাস্ক - ছবি : সংগৃহীত

টুইটার কিনে নিলেও কোম্পানিটির সাথে করা চুক্তি নিয়ে কোনো টুইট করতে পারবেন না বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ও টেসলার প্রধান ইলন মাস্ক। বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানানো হয়েছে সংস্থার পক্ষ থেকে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন এই চুক্তি নিয়ে টুইট করতে চাইলে করতে পারেন। কিন্তু তাকে লক্ষ্য রাখতে হবে, তার টুইটের মাধ্যমে যেন কোনো অবস্থাতে কর্মী বা সংস্থার মানহানি না হয়।

নতুন শর্তাবলীতে ইলন মাস্ক কী কী বিষয়ে টুইট করতে পারবেন তাও ঠিক করে দেয়া হয়েছে। চুক্তির অনেক আগে থেকেই ইলন মাইক্রোব্লগিং সাইটের নেতৃত্ব এবং কার্যপ্রণালীর সমালোচনা করে অনেক টুইট করেন। এমনকি মালিকানা পাওয়ার পরো তিনি টুইটার নিয়ে একাধিক টুইট করেছেন। টুইটগুলো অনেকের কাছে হাসির খোরাক হলেও অনেক কর্মী ও সংস্থার জন্য অবমাননাকর বলে মনে করেছে টুইটার। সংস্থাটি কেনার আগে এক অনুষ্ঠানে মাস্ক জানিয়েছিলেন– টুইটারের ব্যবস্থাপনায় তার আস্থা নেই।

২৫ মার্চ টুইটারের মালিকানা কিনেন টেসলার কর্ণধার ইলন মাস্ক। ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারের বিনিময়ে বিশ্বের অন্যতম জনপ্রিয় এই মিডিয়া প্লাটফর্ম কিনে নেন তিনি।

টুইটারের মালিকানা পেয়ে ইলন মাস্ক নিজের টুইট থেকে বলেন, ‘বাক-স্বাধীনতা গণতন্ত্রের ভিত্তিপ্রস্তর। আর টুইটার এমন একটি ডিজিটাল প্লাটফর্ম যেখানে ভবিষ্যৎ নিয়ে প্রতিনিয়ত তর্ক-বিতর্ক হয়। আমি টুইটারকে আগের ভালো এবং যুগোপযোগী করে তুলতে চাই যেখানে অনেক নতুন নতুন সুবিধা যোগ করা হবে। এর ফলে মানুষ উপকৃতই হবে। আমি এই সংস্থার সাথে কাজ করার জন্য মুখিয়ে আছি।’

সূত্র : আনন্দবাজার


আরো সংবাদ



premium cement
রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি!

সকল