২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

এবার টুইটারের স্টক কিনলেন এলন মাস্ক, লাফিয়ে বাড়ল শেয়ারের দাম

এবার টুইটারের স্টক কিনলেন এলন মাস্ক, লাফিয়ে বাড়ল শেয়ারের দাম - ছবি : সংগৃহীত

ফের চমকে দিলেন এলন মাস্ক। একটি রিপোর্টে জানা গেল, টুইটারের ৯.২ শতাংশ শেয়ার কিনে ফেলেছেন টেসলা কোম্পানির মালিক। আর তিনি এই মাইক্রো ব্লগিং সাইটের শেয়ার কিনতেই বাড়ল টুইটারের শেয়ারের দাম।

সম্প্রতি নতুন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম আনার ইঙ্গিত দিয়েছিলেন এলন মাস্ক। তার করা একটি টুইটের পর থেকেই বাড়ে জল্পনা। যদিও তার কিছু দিন আগেই সোশ্যাল মিডিয়া ও তার নীতির সমালোচনা করতে দেখা গিয়েছিল এই মার্কিন ধনকুবেরকে। কিন্তু তারপরই মাস্ক জানিয়ে দেন, নতুন একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম তৈরি করার ব্যাপারে চিন্তাভাবনা করছেন তিনি। টুইটারে এক ইউজার মাস্ককে প্রশ্ন করেছিলেন, তিনি কি নতুন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম আনতে চান যেখানে বাকস্বাধীনতাকে অগ্রাধিকার দেয়া হবে? এর উত্তরে টেসলা কর্তা জানান, 'আমি অত্যন্ত গুরুত্ব দিয়ে এই বিষয়টি বিবেচনা করছি।'

তবে এবার সামনে এলো নয়া তথ্য। টুইটারেরই প্রায় ৯.২ শতাংশ শেয়ার কিনে ফেলেছেন তিনি। সোমবার শেয়ার মার্কেট খোলার আগে এক ধাক্কায় ২৫ শতাংশেরও বেশি চড়ল টুইটারের শেয়ার। সেখানে সামান্যই বাড়ে টেসলার শেয়ার। মর্কিন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে দায়ের করা নথি অনুযায়ী, এলন মাস্ক টুইটারের আনুমানিক ৭৩.৫ মিলিয়ন শেয়ার কিনেছেন।

উল্লেখ্য, গত বছরই জানা গিয়েছিল, বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি এলন মাস্ক আমাজনের সাবেক সিইও জেফ বেজোসকেও পিছনে ফেলে দিয়েছিলেন। শোনা যাচ্ছে, ২০২৪ সালের মধ্যেই মাস্ক হতে পারেন বিশ্বের প্রথম ট্রিলিয়নিয়ার। অর্থাৎ তার সম্পদ হতে পারে ১ ট্রিলিয়ন ডলার! এবার টুইটারের শেয়ারও তার দখলে।
সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল