২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ন ১৪২৮, ২১ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

নাম বদলের খবরে ব্যাপক ট্রোলড ফেসবুক!

নাম বদলের খবরে ব্যাপক ট্রোলড ফেসবুক! - ছবি : সংগৃহীত

দ্য ভার্জের রিপোর্ট অনুসারে নাম বদলাতে চলেছে ফেসবুক। সম্পুর্ণ নতুন মেটাভার্স সংস্থা হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছে ফেসবুক। আর নাম বদলের খবর প্রকাশ্যে আসতেই সোশ্যাল মিডিয়ায় ফেসবুক নিয়ে শুরু হয়েছে ট্রোল।

‘মেটাভার্স’ নির্মাণ চেষ্টার অংশ হিসেবে রিব্রান্ডিং-এর জন্য এই পরিকল্পনা করা হয়েছে। অক্টোবরের ২৮ তারিখে ফেসবুকের বার্ষিক কানেক্ট সম্মেলনে মার্ক জাকারবার্গ এই নাম পরিবর্তনের পরিকল্পনার ব্যাপারে আলোচনা করবেন বলে ভক্স মিডিয়া পরিচালিত মার্কিন প্রযুক্তিবিষয়ক ব্লগ দ্য ভার্জ এক প্রতিবেদনে জানিয়েছে। আর তার পর থেকেই সোশ্যাল মিডিয়া জুড়ে প্রচুর প্রতিক্রিয়া নজরে এসেছে। আগামী সপ্তাহে সংস্থার বার্ষিক সভাতেই নাম পরিবর্তনের বিষয়টি চূড়ান্ত হতে পারে। যদিও এখন পর্যন্ত এই গুঞ্জনকে উড়িয়েই দিয়েছে মার্ক জাকারবার্গের সংস্থা।

যদিও অতীতে অনেক কোম্পানি তাদের নাম পরিবর্তন করেছে বা পরিষেবা সম্প্রসারণের জন্য পুনরায় ব্র্যান্ড করেছে, অনেকে মনে করেছে ফেসবুকের পদক্ষেপটি বর্তমান সমস্যাগুলো থেকে মনোযোগ সরানোর একটি অন্যতম সেরা উপায়। সাম্প্রতিক সময়ে বড় পরিসরে নানাবিধ ইন্টারনেট সমস্যা নিয়ে তোপের মুখে পড়েছে ফেসবুক। এ রকম সমস্যার মধ্যে ভুল তথ্য ছড়িয়ে পড়া থেকে শুরু করে কিশোর বয়সীদের উপর সোশ্যাল মিডিয়াটির নেতিবাচক প্রভাব বিস্তারের মতো বিষয়ও রয়েছে।

নাম বদলের খবর সত্যি হোক অথবা মিথ্যা, খবর সামনে আসায় ফেসবুক নিয়ে সোশ্যাল মিডিয়ায় মজার মন্তব্য করতে ছাড়েননি নেটিজেনরা। নাম বদলের খবরে হাস্যকর মিমস এবং কৌতুক ভাগ করার সুযোগটি পুরোদমে ব্যবহার করেছিলেন তারা। কেউ কেউ তাদের মন্তব্যে বলেছেন ফেসবুক আবার হয়তো তার পুরনো নাম দ্য ফেসবুকে পরিণত হতে চলেছে। প্রসঙ্গত
উল্লেখ্য, ২০০৪ সালের ৪ ফেব্রুয়ারি দি ফেসবুক নামের যাত্রা শুরু করেছি সংস্থা। পরে তার থেকে ‘দ্য’ নামটি বাদ দেয়া হয়েছিল।

দেখে নেয়া যাক কিছু মজার মন্তব্য।


সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস



আরো সংবাদ


যে কারণে ঝর্ণাকে আদালতে হিজাব খুলতে নিষেধ করলেন মামুনুল হক (১৬৩৯৪)করোনায় মৃত্যু এক দিনে তিন গুণ বৃদ্ধি (১২৪৬৩)খালেদা জিয়াকে যে ৩ দেশে নিয়ে যেতে বলেছেন চিকিৎসকরা (১১৮৬৬)মেয়র পদ থেকেও বরখাস্ত হলেন জাহাঙ্গীর (৯৮৫৯)সেরা করদাতা হলেন আইজিপি বেনজীর আহমেদ (৬৩২১)১০৭ বছরের যৌথ ব্যবসায় ভাঙন, ১,৫০০ কোটি ডলারের সম্পত্তি নিয়ে লড়াই হিন্দুজা ভাইদের (৬০৬৩)পাকিস্তান ক্রিকেট দলের ২১ জনের বিরুদ্ধে মামলার আবেদন, যে আদেশ দিলো আদালত (৫৯০১)মুক্তিযোদ্ধাদের ১০ শতাংশ কোটার বিধান বাতিল করলো হাইকোর্ট (৫৮১৩)গাজীপুরে মেয়র জাহাঙ্গীরের দলীয় পদে আতাউল্লাহ (৫৮০৩)আইএস খোরাসানের বিরুদ্ধে যুদ্ধ করতে সৈন্য পাঠাল তালেবান (৫১৪৬)