২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ঢাকা ও ময়মনসিংহ বিভাগে 'মোবাইল গেমস ও অ্যাপ্লিকেশনে দক্ষতা উন্নয়ন' শীর্ষক প্রকল্পের নিবন্ধন শুরু

-

প্রতিনিয়ত বেড়ে চলেছে স্মার্টফোনের চাহিদা যার ফলসরূপ মোবাইল অ্যাপ ডেভেলপমেন্ট বর্তমান বিশ্বের অন্যতম লাভজনক ও ক্রমবর্ধমান ইন্ডাস্ট্রি। বিলিয়ন ডলারের এই ইন্ডাস্ট্রির জন্য দক্ষ জনশক্তি তৈরি করতে বাংলাদেশ সরকারের অর্থায়নে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন মোবাইল গেইম ও অ্যাপ্লিকেশনে দক্ষতা উন্নয়ন শীর্ষক প্রকল্পর আওতায় মোবাইল অ্যাপ্লিকেশন ডেভলপমেন্ট (ক্রস প্ল্যাটফর্ম)-এর ওপর ২০০ ঘণ্টার সম্পূর্ণ ফ্রি কোর্সের নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে।

আধুনিক প্রযুক্তি নির্ভর প্রশিক্ষিত মানবসম্পদ তৈরির মাধ্যমে মোবাইল গেইম ও অ্যাপ্লিকেশন উন্নয়নে স্থানীয় বাজার সম্প্রসারণ ও আন্তর্জাতিক বাজারে প্রবেশের জন্যে বাংলাদেশকে প্রস্তুত করাই হচ্ছে এই প্রকল্পের প্রধান উদ্দেশ্য। মোবাইল গেইম ও অ্যাপ্লিকেশন এর দক্ষতা উন্নয়ন প্রকল্পের আওতায় গৃহীত প্রশিক্ষণ কার্যক্রম সারাদেশ হতে ১০,০০০ জন তরুণ-তরুণীকে মোবাইল অ্যাপ্লিকেশন ডেভলপমেন্ট (ক্রস প্ল্যাটফর্ম)-এর প্রশিক্ষণ প্রদান করা হবে।

বাংলাদেশের শীর্ষস্থানীয় তিনটি আইটি, আইটিইএস ও প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠান একত্রে ঢাকা ও ময়মনসিংহ বিভাগে ট্রেনিং পরিচালনা করবে। জেনেক্স ইনফোসিস লিমিটেড, ব্রেইন স্টেশন ২৩ এবং ডট কম সিস্টেম লিমিটেড একত্রে ঢাকা এবং ময়মনসিংহ বিভাগে এ প্রকল্প বাস্তবায়নে সরকারের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে।

সম্পূর্ণ বিনামূল্যে ঢাকা ও ময়মনসিংহ বিভাগের মোট ১৭টি জেলার (ঢাকা, গাজীপুর, কিশোরগঞ্জ, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, রাজবাড়ী, শরীয়তপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, জামালপুর এবং শেরপুর) শিক্ষার্থীরা মোবাইল অ্যাপ্লিকেশন ডেভলপমেন্ট (ক্রস প্ল্যাটফর্ম) মাধ্যমে প্রশিক্ষিত হওয়ার সুযোগ পাবেন।

প্রশিক্ষণ গ্রহণে আগ্রহী প্রার্থীগণকে নিম্নোক্ত যোগ্যতাসম্পন্ন হতে হবে এবং নিবন্ধন ও নির্বাচনী প্রক্রিয়ার মাধ্যমে প্রশিক্ষণ কোর্সে অংশ নিতে পারবে।
প্রশিক্ষণার্থীর যোগ্যতা :
আইটি / আইটিইএস / এসডব্লিউই / সিএসই বা অন্যান্য প্রাসঙ্গিক বিষয়ে ডিপ্লোমা বা চার বছরের স্নাতক ডিগ্রীধারীর মধ্যে ন্যূনতম দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী হতে হবে।

ঢাকা ও ময়মনসিংহ বিভাগের মোট ১৭টি জেলার (ঢাকা, গাজীপুর, কিশোরগঞ্জ, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, রাজবাড়ী, শরীয়তপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, জামালপুর এবং শেরপুর) প্রশিক্ষণ গ্রহণে আগ্রহীরা আজই নিম্নের ওয়েব লিংকে ভিজিট করুন এবং দ্রুত রেজিস্ট্রেশন করুন।

রেজিস্ট্রেশন করতে আজই ভিজিট করুন : www.appstrainingict.com/registration
আবেদনের শেষ তারিখ : ২৫ মে, ২০২১
বিস্তারিত জানতে ভিজিট করুন : www.appstrainingict.com
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান বদলে যেতে পারে এসএসসি পরীক্ষার নাম সীমান্তে বাংলাদেশীদের মৃত্যু কমেছে : পররাষ্ট্রমন্ত্রী শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাবো : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের

সকল