০১ এপ্রিল ২০২০

করোনাভাইরাস সম্পর্কিত সংবাদ ব্লক করছে ফেসবুক

ফেসবুক বলছে তার স্পাম বিরোধী সিস্টেমে এমন প্রোগ্রাম পাওয়া গেছে, যার মাধ্যমে করোনাভাইরাস সম্পর্কিত সংবাদগুলো ছড়ানো বন্ধ হয়ে যাচ্ছে। তবে ফেসবুক কর্তৃপক্ষ সমস্যাটি সমাধানে কাজ করছে বলে মঙ্গলবার এক টুইটে জানিয়েছেন প্রতিষ্ঠানটির ইন্টেগরিটি বিষয়ক ভাইস প্রেসিডেন্ট গাই রোসেন।

ফেসবুক ব্যবহারকারীদের অভিযোগ, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে স্কুল-কলেজগুলো বন্ধ হয়ে যাওয়ার নিউজলিংক বা করোনা সংক্রান্ত অন্যান্য লিংকগুলো ফেসবুকের স্বয়ংক্রিয় সিস্টেমে ব্লক হয়ে যাচ্ছে।

রোসেন বলেন, সমস্যাগুলোর বিষয়বস্তু সংস্থার কর্মীদের দ্বারা কোনো পরিবর্তনের সাথে সম্পর্কিত নয়। কারণ এ সপ্তাহে ফেসবুক তার কর্মীদের বাড়িতে পাঠিয়েছে।

ফেসবুকের একজন প্রতিনিধি সরাসরি ফেসবুকের স্ট্যাটাসের ব্যাপারে প্রশ্নের জবাব না দিলেও এটা বলছেন যে, কর্মীদের অনেকেই বাড়ি থেকে শুধু ফেসবুকের জন্য কাজ করে না বা এটা সবসময় করা সম্ভবও না। সূত্র : ইউএনবি


আরো সংবাদ

পাকুন্দিয়ায় ৩ শ' পরিবারের পাশে যুবলীগ নেতা সুমন সঙ্কটকালে রাজনৈতিক ফায়দা লুটতে চাচ্ছে বিএনপি : ওবায়দুল কাদের কোভিড-১৯ : ভুল তথ্য ঠেকাতে ভাইবার ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষ উদ্যোগ রোহিঙ্গাসহ ৩ প্রকল্পে ৩৫ কোটি ডলার অনুদান বিশ্বব্যাংকের জনগণের সেবায় এগিয়ে আসুন : চিকিৎসকদের প্রতি স্বাস্থ্যমন্ত্রী খাবারের সন্ধানে রাস্তায় কর্মহীনরা, প্রশাসনের পাশাপাশি এগিয়ে আসছেন বিত্তবানেরা কুমিল্লায় ৬৫৪ জন হোম কোয়ারেন্টাইনে অসহায় মানুষের ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিচ্ছেন পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সবচেয়ে বড় সংকটে বিশ্ব : জাতিসঙ্ঘ মহাসচিব লকডাউন করার কারণেই উহানে করোনা সংক্রমণ ব্যাপকভাবে কমেছে : গবেষণা ইন্দোনেশিয়া থেকে পায়রা বন্দর জেটিতে ভিড়েছে একটি জাহাজ

সকল