Naya Diganta

বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী এমপির সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল চৌধুরী। এ সময় কোম্পানিটির চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার আসিফ ভূঁইয়া এবং হোলসিম গ্রুপের এশিয়া, মধ্যপ্রাচ্য ও আফ্রিকা অঞ্চলের হেড অব জিওসাইকেল মৌমিতা চক্রবর্তীসহ কেম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সাক্ষাতের সময় বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহ প্রকাশ করে লাফার্জহোলসিম।
সাক্ষাতের শুরুতেই দেশের সামগ্রিক বর্জ্য পরিস্থিতি এবং এই সমস্যা সমাধানে কোম্পানির উদ্যোগ ‘জিওসাইকেল’ সম্পর্কে মন্ত্রীকে অবহিত করেন লাফার্জাহোলসিমের কর্মকর্তারা। জিওসাইকেলের মাধ্যমে মিউনিসিপ্যাল সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট ও সার্কুলার ইকোনমি নিশ্চিত করায় কোম্পানির প্রশংসা করেন মন্ত্রী। পরিবেশবান্ধব ব্লক নির্মাণে লাফার্জহোলসিমের উদ্যোগের বিষয়ে মন্ত্রীকে অবহিত করেন লাফার্জহোলসিমের কর্মকর্তারা।
মন্ত্রী লাফার্জহোলসিমের টেকসই বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমের জন্য সাধুবাদ জানান এবং বিশে^র বিভিন্ন দেশের সেরা বর্জ্য ব্যবস্থাপনা পদ্ধতিগুলো প্রণয়নে কাজ করার জন্য অনুরোধ জানান। সবশেষে মন্ত্রীর হাতে প্রথমবারের মতো প্রকাশিত কোম্পানির সাসটেইনেবিলিটি প্রতিবেদন তুলে দেন কোম্পানিটির প্রধান নির্বাহী কর্মকর্তা। বিজ্ঞপ্তি