Naya Diganta

পাওয়ার প্লেতে হায়দরাবাদের বিশ্বরেকর্ড

ট্রাভিস হেড ও অভিষেক শর্মা

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে চার ছক্কার ঝড় তুলেছে সানরাইজার্স হায়দরাবাদের ব্যাটাররা। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ছয় ওভারে বিনা উইকেটে ১২৫ রান সংগ্রহ করেছে দলটি। এতেই স্বীকৃত টি-টোয়েন্টিতে পাওয়ার প্লেতে সর্বোচ্চ রানের রেকর্ড নিজেদের করে নিয়েছে হায়দরাবাদ।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলমান আসরের ৩৫তম ম্যাচে দিল্লির মুখোমুখি হয় হায়দরাবাদ। টস হেরে ব্যাটিংয়ে নেমে ঝড় তোলেন হায়দরাবাদের দুই ওপেনার ট্রাভিস হেড ও অভিষেক শর্মা। ইনিংসের পঞ্চম ওভারে দলীয় শতরান পূর্ণ করে হায়দরাবাদ। শেষ পর্যন্ত পাওয়ার প্লে তে বিশ্বরেকর্ড গড়ে দলটি।

এর আগে পাওয়ার প্লেতে সর্বোচ্চ রানের রেকর্ডটি ছিল কলকাতা নাইট রাইডার্সের দখলে। ২০১৭ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ১০৫ রান তুলেছিল দলটি। আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ রানের রেকর্ড দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১০২ রান সংগ্রহ করেছিল দলটি।

আইপিএলে পাওয়ায় প্লেতে সর্বোচ্চ রান
সানরাইজার্স হায়দরাবাদ: ১২৫/০ প্রতিপক্ষ দিল্লি ক্যাপিটালস - ২০২৪ সাল
কলকাতা নাইট রাইডার্স: ১০৫/০ প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু - ২০১৭ সাল
চেন্নাই সুপার কিংস: ১০০/০ প্রতিপক্ষ পাঞ্জাব কিংস - ২০১৪ সাল
চেন্নাই সুপার কিংস: ৯০/০ প্রতিপক্ষ মুম্বাই ইন্ডিয়ান্স - ২০১৫ সাল

ম্যাচে ১৬ বলে ফিফটি পূর্ণ করেন হেড। যা আইপিএলে দলটির পক্ষে যৌথ দ্রুততম ফিফটি। এছাড়া এই রেকর্ড গড়ার পথে ১০ বলে ৪০ রান করেন অভিষেক শর্মা। শেষ পর্যন্ত ১২ বলে ৪৬ রান করেন তিনি। আউট হবার আগে হেডের ব্যাট থেকে আসে ৩২ বলে ৮৯ রান। এখন পর্যন্ত ১৫.৩ ওভারে চার উইকেটে ২০৭ রান সংগ্রহ করেছে হায়দরাবাদ।

এর আগে আইপিএলের সর্বোচ্চ রানের রেকর্ড নিজেদের করে নেয় হায়দরাবাদ। চলমান আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ২০ ওভারে ২৮৭ রান সংগ্রহ করে দলটি।