Naya Diganta

সাভারে সাংবাদিককে বিষাক্ত কেমিক্যাল নিক্ষেপ

হাসপাতালে চিকিৎসাধীন আহত সাংবাদিক ইকবাল হাসান ফরিদ : নয়া দিগন্ত

সাভার ইউনিয়নের কলমা হাজী মহর আলী স্কুলের সামনে দৈনিক যুগান্তরের ক্রাইম রিপোর্টার ইকবাল হাসান ফরিদের (৪০) ওপর মরিচের গুঁড়া সাদৃশ্য এক ধরনের ঝাঁঝালো ও বিষাক্ত কেমিক্যাল চোখে-মুখে ছিটিয়ে আহত করা হয়েছে। এতে গুরুতর আহত হয়েছেন তিনি।
গতকাল শনিবার সকালে আহত সাংবাদিক ফরিদ জানান, শুক্রবার রাত পৌনে ১২টার দিকে অফিসের কাজ শেষ করে সাভারের বাসায় ফেরার পথে এ ঘটনা ঘটে। এ সময় দুবৃর্ত্তরা তাকে সপরিবারে এলাকা ছাড়ার হুমকিও দেয়। তিনি বর্তমানে সাভারের এনাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
জানা যায়, শুক্রবার রাতে যুগান্তর পত্রিকার অফিস থেকে কাজ শেষ করে সাভারে বাড়ি ফেরার পথে নিজ বাড়ির ২০ গজ দূরত্বে হঠাৎ দুইজন দুর্বৃত্ত পেছন থেকে ইকবাল হাসান ফরিদকে ফরিদ ভাই বলে ডাক দেয়। এক পর্যায়ে সাংবাদিক ফরিদ পিছনে ফিরে তাকালে তার মুখ ও চোখ লক্ষ্য করে মরিচের গুঁড়ার মতো এক প্রকার ঝাঁঝালো পাউডার ছিটিয়ে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে তার চিৎকার শুনে স্ত্রী রোজিনা আক্তার ফরিদকে উদ্ধার করে বাসায় নিয়ে যান। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে প্রথমে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে চিকিৎসকদের পরামর্শে তাকে উন্নত চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়।
আহত সাংবাদিক ইকবাল হাসান ফরিদ নয়া দিগন্তকে জানান, তিনি সাভারের নিজ বাসা থেকে রাজধানী ঢাকায় নিয়মিত অফিস করেন। এ দিন কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে নিজ বাড়ি থেকে ২০ গজ দূরত্বে এমন ঘটনার শিকার হয়েছেন তিনি।
সাভার মডেল থানার ওসি মো: শাহজামান এ ঘটনার পর অসুস্থ সাংবাদিককে হাসপাতালে দেখতে যান। তিনি ঘটনার সাথে জড়িতদের খুঁজে বের করে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণের আশ^াস দেন।