Naya Diganta

পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময়

এঞ্জেল ডি মারিয়া

ডি মারিয়াকে দেখার অপেক্ষা বাড়ছে বাংলাদেশীদের। পিছিয়েছে বিশ্বকাপজয়ী এই ফুটবলারের বাংলাদেশে আসার সময়। আগামী মে মাসের শেষদিকে আসার কথা থাকলেও তা পিছিয়েছে দুই মাসের বেশি সময়। এমনটাই জানিয়েছেন যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন।

আগেই জানা গিয়েছিল, এমিলিয়ানো মার্টিনেজের পর বাংলাদেশে আসছেন আর্জেন্টিনার আরেক বিশ্বকাপজয়ী তারকা এঞ্জেল ডি মারিয়া। তাকে বাংলাদেশে আনছেন কলকাতার ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্ত। এর আগে তার সহায়তায়েই বাংলাদেশে এসেছিলেন এমিলিয়ানো মার্টিনেজ।

যদিও এমিলিয়ানোর মতো ডি মারিয়ারও মূল সফর কলকাতায়। তবে এর মাঝেই শতদ্রু বাংলাদেশও দেখিয়ে নিয়ে যাবেন তাকে। যদিও মাত্র ১১ ঘণ্টার সংক্ষিপ্ত সফরে বাংলাদেশের মানুষের ফুটবলের প্রতি টান দেখা হয়নি এমিলিয়ানোর। প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ ও বিশেষ কিছু মানুষ দেখা পেয়েছিলেন গোল্ডেন গ্লাভসজয়ী এই তারকার।

তবে ডি মারিয়ার বেলায় বাংলাদেশের সাধারণ সমর্থকদের সাথে পরিচয় করিয়ে দেয়ার ইচ্ছে শতদ্রু ও বাংলাদেশ ক্রীড়া মন্ত্রণালয়ের। সেই লক্ষ্যেই আর্জেন্টিনার রাষ্ট্রদূতকে সাথে নিয়ে ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপনের সাথে আজ (শুক্রবার) আলোচনায় বসেন শতদ্রু দত্ত।

পূর্ব ঘোষণা অনুযায়ী মে মাসের শেষ সপ্তাহে আসার কথা থাকলেও পিছিয়েছে সেই তারিখ। আগস্টের প্রথম সপ্তাহে তাকে আনার কথা জানিয়েছেন শতদ্রু দত্ত। তবে আগস্ট শোকের মাস হওয়ায় ডি মারিয়াকে জুলাইয়ের শেষ সপ্তাহে আনার পরামর্শ দিয়েছেন যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন।

এই নিয়ে শতদ্রু বলেন, ‘বাংলাদেশের পাশাপাশি ভারতেও আসার কথা ছিল। ভারতে ওই সময় নির্বাচন, তাই বাংলাদেশের সফরটি পিছিয়েছে। জুলাইয়ের শেষ সপ্তাহের বিষয়টি তিনিই (পাপন) দিয়েছেন। আমি যতটুকু জানি সে কোপা খেলবে, এরপর অবসর নেয়ার কথা।’

মার্টিনেজ ও রোনালদিনহো এর আগে বাংলাদেশে এলেও দেখার সুযোগ পাননি সাধারণ দর্শকরা। তবে এবার ভিন্ন কিছু করতে চান পাপন। তিনি বলেন, ‘এবার ডি মারিয়া আসবে। আমরা প্রোগ্রামটা একটু সময় নিয়ে করতে চাই। যাতে দেশের মানুষ সুযোগটা (দেখার) পায়। হয় সামনাসামনি অথবা টেলিভিশনে।’