Naya Diganta

ছাগলনাইয়ায় চুরির অভিযোগে মাকে বেঁধে কিশোর ছেলেকে পিটিয়ে হত্যা


ফেনীর ছাগলনাইয়ায় চুরির অভিযোগে মা ও ছেলেকে বেঁধে দুই দিন ধরে টানা নির্যাতন ও পিটিয়ে ‘জীবন’ নামে এক কিশোরকে হত্যা করা হয়েছে।
জানা গেছে, ছাগলনাইয়া উপজেলার পাঠাননগর ইউনিয়নের বাতানিয়া গ্রামের ব্যবসায়ি হাবিবুর রহমানের বাড়িতে শিশুকাল থেকেই নোয়াখালী জেলার সুধারাম থানার আন্ডারচর গ্রামের নুর ইসলামের ছেলে নুর মোহাম্মদ জীবন কাজের ছেলে (কেয়ারটেকার) হিসেবে থাকত।
এ দিকে জীবনের মা বিবি খদিজা ও বাবা নুর ইসলাম মহামায়া ইউনিয়নে বাসা ভাড়া নিয়ে কাজকর্ম করে। ঈদুল ফিতরের কয়েকদিন আগে জীবনের বিরুদ্ধে গৃহকর্তার ঘর থেকে অর্থ চুরির অভিযোগ ওঠে। জীবনের স্বীকারোক্তি মতো চুরির এক লাখ ৮০ টাকার মধ্যে এক লাখ টাকা ফিরিয়ে দিয়ে মালিক পক্ষের কাছে ক্ষমা চেয়ে জীবন নোয়াখালীর সুধারামে ঈদ করতে মা-বাবার কাছে গিয়েছিল বলে জানান নিহতের মা খদিজা। জীবন চলে যাওয়ার পর হাবিবুর রহমানের ছেলেরা জীবনের মাকে আরো বিপুল অর্থ চুরির কথা জানিয়ে জীবনকে নিয়ে তাদের ছাগলনাইয়ায় আসার জন্য চাপ দেয়। ফোন পেয়ে ছেলেকে নিয়ে বাতানিয়ায় আসার পর মাকে জানালার গিরিলের সাথে এবং পরে গাছের সাথে বেঁধে নির্যাতন করা হয়। অপর দিকে জীবনকে ঘরের দোতলায় নিয়ে বেঁধে নির্যাতন করে তারা। গত ১২ এপ্রিল থেকে শুরু হওয়া নির্যাতনের একপর্যায়ে পরের দিন ১৩ এপ্রিল জীবন মারা যায় বলে তার মা ও থানায় দেয়া অভিযোগ থেকে জানা গেছে।

পুলিশ জীবনের লাশ উদ্ধার করে ফেনী সদর হাসপাতাল মর্গে পাঠায়। এ সময় হাবিবুর রহমানের ছেলে ব্যাংক কর্মকর্তা মাঈন উদ্দিন সোহেলকে আটক করে পুলিশ।
এ ঘটনায় জীবনের মা বাদি হয়ে আটক মাঈন উদ্দিন সোহেল (৪৮), তার সহোদর মহি উদ্দিন শিমুল, শাহ জালাল মুকুল, শাহ ইমরান রিজভীসহ আরো সাত-আটজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।
এ ব্যাপারে গত সোমবার ছাগলনাইয়া থানার ওসি হাসান ইমাম বলেন, বাকি আসামিরা এলাকা ছেড়ে পালালেও তাদের আটক করতে পুলিশ তৎপর রয়েছে।