Naya Diganta

জাভির দৃষ্টিতে বার্সার উত্থানের কারণ

আসন্ন গ্রীষ্মের পরেই কোচের দায়িত্ব ছাড়ার ঘোষণায় সাম্প্রতিক সময়ে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনা নতুন করে জ্বলে উঠেছে বলে মন্তব্য করেছেন জাভি হার্নান্দেজ। জানুয়ারিতে বার্সা ছাড়ার সিদ্ধান্তের ঘোষণা দিয়েছেন তিনি। এরপর থেকে টানা ১২ ম্যাচে অপরাজিত রয়েছে কাতালান জায়ান্টরা। ওই সময় থেকে একে একে জয়ের ধারা ধরে রেখে বার্সেলোনা লিগে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে আসে। ২০২০ সালের পর প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে। ইতোমধ্যেই শেষ আটের প্রথম লেগে পিএসজিকে তাদের মাটিতে ৩-২ গোলে পরাজিত করে সেমিফাইনালে পথে অনেকটাই এগিয়ে গেছে।

এ সম্পর্কে জাভি বলেন, ‘আমি যখন থেকে দল ছাড়ার ঘোষণা দিয়েছি, তখন থেকেই ক্লাবের সার্বিক পরিবেশ আরো শান্ত হয়ে এসেছে। গণমাধ্যমও কিছুটা শান্ত হয়েছে। আমার এই সিদ্ধান্তের পর এই মুহূর্তে আমরা যেখানে অবস্থান করছি, সেটা আমাকে সন্তুষ্ট করেছে। এটাই আমি সভাপতিকে জানিয়েছি। ক্লাবের ভালোর জন্য আমি এই সিদ্ধান্ত নিয়েছি। আমি যদি এটা না করতাম, তবে সবকিছু এলোমেলো হয়ে যেত। এটাই সঠিক সিদ্ধান্ত ছিল। এ কারণেই আমরা আজ এখানে দাঁড়িয়ে আছি। তাছাড়া সবকিছু আরো অনেক বেশি কঠিন হয়ে যেত।’

আগামী মঙ্গলবার দ্বিতীয় লেগে অলিম্পিক স্টেডিয়ামে পিএসজির মোকাবেলা করবে বার্সেলোনা। ২০১৯ সালের পর প্রথমবারের মতো সেমিফাইনালে খেলার স্বপ্ন নিয়েই মাঠে নামবে বার্সা।