Naya Diganta

দেশবাসীকে মিরসরাই পীরের পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা

দেশবাসীকে মিরসরাই পীরের পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা

এক মাস সিয়াম সাধনার পর শাওয়ালের প্রথম দিনে পবিত্র ঈদুল ফিতর পালন করবে বাংলাদেশসহ বিশ্ব মুসলিম সম্প্রদায়। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মোফাছ্ছিরে কোরআন, মিরসরাই দরবার শরিফের পীর শাহ্ সুফি মাওলানা আব্দুল মোমেন নাছেরী।

সোমবার গণমাধ্যমকে দেয়া এক বিবৃতিতে তিনি বলেন, দীর্ঘ এক মাস সিয়াম সাধনা ও ইবাদতের পর ঈদুল ফিতর খুশির বার্তা নিয়ে আসে। যার মাধ্যমে মুসলিম উম্মাহ ঐক্যবদ্ধ হওয়ার সুযোগ পায়। ধনী-গরিব সাদা কালো ছোট বড় সব ভেদাভেদ ভুলে যায়। এই দিন ঈদ জামাতে শামিল হয়ে মহান আল্লাহর প্রতি শুকরিয়ায় ন্যুয়ে পরে।

মাওলানা আবদুল মোমেন নাছেরী বলেন, ঈদ হচ্ছে সম্মিলনের দিন। ভ্রাতৃত্ব বন্ধনের দিন, মুসলিম উম্মাহর কোলাকুলি বা বুকের সাথে বুক মেলানোর দিন। অতীতের সমস্ত হিংসা, জিগাংসা, মারামারি, কাটাকাটি, ভেদাভেদ সব কিছু ভুলে গিয়ে ঐক্যবদ্ধ হয়ে দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

ঈদের দিন হোক নির্মল এক আনন্দের দিন। তিনি মিরসরাই দরবার শরীফ সোবহানিয়া কমপ্লেক্সে ঈদুল ফিতর উদযাপন করবেন। দেশবাসীর প্রতি আল্লাহর রহম কামনা করেন। ফিলিস্তিন, সিরিয়াসহ সারাবিশ্বের মজলুম মুসলমানদের জন্য আল্লাহর রহমত ও গায়েবি সাহায্য প্রার্থনা করেন। আল্লাহ যেনো নির্যাতিত মুসলমানদেরকে হেফাজত করেন।