Naya Diganta

সিলেটে ধর্ষণের অভিযোগে স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার

গ্রেফতারকৃত স্বেচ্ছাসেবকলীগ নেতা আব্দুস সালাম

সিলেটে চাঞ্চল্যকর গণধর্ষণ মামলার প্রধান আসামি স্বেচ্ছাসেবকলীগ নেতাকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯)।

মঙ্গলবার দুপুরে র‌্যাব-৯ এর সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-৯ এর অধিনায়ক মো: মোমিনুল হক। এর আগে, গোপন সংবাদার ভিত্তিতে সোমবার দিবাগত রাত ২টায় সিলেটের গোলাপগঞ্জে বিশেষ অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত স্বেচ্ছাসেবকলীগ নেতা আব্দুস সালাম (৪০) নগরের লালাদিঘির পার এলাকার আব্দুর রহিমের ছেলে। তিনি মহানগরের অন্তভূক্ত ১১ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ছিলেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ভাল কাজ পাইয়ে দেয়ার কথা বলে এক কিশোরীকে ২২ দিন আটকে রেখে ধর্ষণ করেন আব্দুস সালাম। এ ঘটনায় এসএমপির কোতোয়ালি থানায় মামলা করেন ভুক্তভোগী কিশোরীর মা। মামলায় প্রধান আসামি করা হয় আব্দুস সালামকে। এছাড়া আরো কয়েকজনকে করা হয় অজ্ঞাত আসামি। এরপর আসামিদের ধরতে অভিযানে নামে র‌্যাব-৯। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদার ভিত্তিতে সোমবার দিবাগত রাত রাত ২টায় সিলেটের গোলাপগঞ্জে বিশেষ অভিযান পরিচালনা করে প্রধান আসামি আব্দুস সালামকে গ্রেফতার করে র‌্যাব।

অন্যান্য পলাতক আসামিদেরকেও গ্রেফতারে অভিযান চললাম রয়েছে বলে জানান মোমিনুল হক। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আসামিকে কোতোয়ালি থানায় হস্তান্তর করা হবে বলে জানায় র‌্যাব।