Naya Diganta

সন্দেহভাজন ‘ইসরাইলি’কে অস্ত্র সরবরাহের অভিযোগে ৩ জনকে গ্রেফতার করল মালয়েশিয়া

রাজধানী কুয়ালালামপুরের একটি হোটেল থেকে সন্দেহভাজন ইসরাইলিকে অস্ত্র সরবরাহের অভিযোগে তিন ব্যক্তিকে গ্রেফতার করেছে মালয়েশিয়া পুলিশ। শুক্রবার (২৯ মার্চ) এক বিবৃতিতে মালয়েশিয়ার পুলিশ মহাপরিদর্শক রাজারুদ্দিন হোসেন এ তথ্য জানান।

পুলিশ মহাপরিদর্শক জানান, গত বুধবার (২৭ মার্চ) জালান আমপাংয়ের একটি হোটেল ছয়টি হ্যান্ডগান ও ২০০ গুলিসহ ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। তিনি ১২ মার্চ সংযুক্ত আরব আমিরাত থেকে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন। এই সময় তিনি একটি জাল ফরাসি পাসপোর্ট ব্যবহার করেছিলেন। তাকে ওই অস্ত্র সরবরাহ ও গাড়িচালক হিসেবে কাজ করার সন্দেহে শুক্রবার এক বিবাহিত দম্পতিসহ তিন মালয়েশিয়কে গ্রেফতার করে সাত দিনের রিমান্ডে নেয়া হয়েছে।

এছাড়া, সন্দেহভাজন ওই ইসরাইলি গ্রেফতারে পর দেশটির কর্তৃপক্ষ মালয়েশিয়ার রাজা, প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম এবং অন্যান্য উচ্চপদস্থ ব্যক্তিদের নিরাপত্তা জোরদার করেছে।

উল্লেখ্য, মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ মালয়েশিয়া ফিলিস্তিনিদের কট্টর সমর্থক এবং গাজা যুদ্ধে ইসরেইলের কর্মকাণ্ডের সমালোচনা করেছে। জাতিসংঘের শরণার্থী সংস্থার মতে, মালয়েশিয়ায় প্রায় ৬০০ ফিলিস্তিনি শরণার্থী রয়েছে।

সূত্র : ডন