Naya Diganta

অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান

পাকিস্তান ক্রিকেটের ভরসার তিনটি নাম শাহিন, বাবর ও রিজওয়ান

দীর্ঘ আলাপ-আলোচনার পর অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান। দেশটির ক্রিকেট বোর্ড বাবর আজমকে ফের অধিনায়ক করার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে।

শুক্রবার ডেইলি জংগ ও জিও নিউজ বিষয়টি নিশ্চিত করেছে। জানা গেছে- কয়েক ঘণ্টার মধ্যেই আনুষ্ঠানিকভাবে অধিনায়ক হিসেবে বাবরের নাম ঘোষণা করবে পিসিবি।

পিসিবির একটি নির্ভরযোগ্য সূত্রে সংবাদমাধ্যম দু’টি জানিয়েছে, বোর্ডের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে নেতৃত্ব ছাড়ার কথা ভাবছেন নতুন অধিনায়কত্ব পাওয়া শাহীন শাহ আফ্রিদি।

তবে সূত্রটি এও জানিয়েছে যে, শাহীন আফ্রিদির ঘনিষ্ঠজনেরা তাকে নেতৃত্ব থেকে পদত্যাগ করতে নিষেধ করেছেন। তারা পরামর্শ দিয়েছেন, অধিনায়কত্বের সিদ্ধান্তটি বোর্ডের। তাই পদত্যাগ না করে; বরং বোর্ডের সিদ্ধান্ত মেনে নেয়া উচিৎ।

পিসিবির নির্বাচক কমিটি চেয়ারম্যান মহসিন নকভিকে বাবর আজমকে অধিনায়ক করার পরামর্শ দিয়েছে এবং আশা করা হচ্ছে যে বাবর আজম নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্বে ফিরবেন।

ওই সিরিজকে সামনে রেখে কাকুলে একটি অনুশীলন ক্যাম্প রয়েছে পাকিস্তানের। ক্যাম্পে বাবর আজমের অধিনায়ক হিসেবে অংশ নেয়ার কথা রয়েছে। বাবর এখন ওমরাহ পালনের জন্য সৌদি আরবে অবস্থান করছেন।

বাবর আজমের নেতৃত্বে পাকিস্তান ৭১টি টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে ৪২টিতে জিতেছে এবং ২৩টিতে হেরেছে।