Naya Diganta

গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২

গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২

গাজীপুরে ১০৬ কেজি গাঁজাসহ দুই মাদককারবারিকে আটক করেছে র‌্যাব-১-এর স্পেশালাইজড কোম্পানির পোড়াবাড়ি ক্যাম্পের সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে মাদক বিক্রির নগদ টাকা ও মোবাইল ফোনসহ মাদকপরিবহনের কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) ওই কোম্পানির কোম্পানি কমান্ডার মেজর জুন্নুরাইন বিন আলম এ তথ্য নিশ্চিত করেন।

আটকরা হলেন ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানার বায়েক উত্তরপাড়া এলাকার মো: চারু মিয়ার ছেলে প্রাইভেটকারের চালক আবুল বাশার (৩৯) এবং তার সহযোগী একই এলাকার শাহাজান মোল্লার ছেলে রাহিম মোল্লা (২০)।

র‌্যাব-১-এর ওই কর্মকর্তা জানান, বুধবার সন্ধ্যার পর গাঁজার একটি বড় চালান গাজীপুর হয়ে রাজশাহীর দিকে নিয়ে যাচ্ছে কয়েক মাদককারবারি। এ গোপন সংবাদ পেয়ে র‌্যাব-১-এর ওই ক্যাম্পের সদস্যরা নগরীর সদর থানাধীন পোড়াবাড়ীর উত্তর সালনা কাটার মাথায় একটি হোটেলের সামনে ময়মনসিংহ থেকে ঢাকাগামী মহাসড়কের ওপর চেকপোস্ট বসিয়ে গাড়িতে তল্লাশি চালাতে থাকে। এ সময় র‌্যাব সদস্যরা একটি প্রাইভেটকারে তল্লাশি চালিয়ে ১০৬ কেজি গাঁজাসহ দুই মাদককারবারিকে আটক করে। তাদের কাছ থেকে মাদকপরিবহন কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার, মাদক বিক্রির নগদ ১১ হাজার ৯৭০ টাকা ও চারটি মোবাইল ফোনসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়। উদ্ধার গাঁজার মূল্য ১১ লাখ ৯০ হাজার টাকা।

তিনি আরো জানান, আটকরা মাদক চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন ধরে হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়ীয়া জেলা হতে অবৈধ মাদকদ্রব্য গাঁজা সংগ্রহ করে রাজশাহীসহ আশপাশের বিভিন্ন জেলায় পাইকারী মূল্যে ক্রয়-বিক্রয় করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানিয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।