Naya Diganta

সালাম মুর্শেদীর বাড়ি নিয়ে হাইকোর্টের রায় দুপুরে

খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদীর দখলে থাকা গুলশান-২ নম্বরে অবস্থিত বাড়ি নিয়ে আজ মঙ্গলবার রায় ঘোষণা করবেন হাইকোর্ট।

দুপুর ২টায় বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করবেন। রায় ঘোষণার জন্য মামলা হাইকোর্টের কার্যতালিকায় রয়েছে।

এ সংক্রান্ত রুলের ওপর শুনানি নিয়ে ৩ মার্চ হাইকোর্ট রায়ের জন্য ১০ মার্চ দিন ধার্য করেন। এর ধারাবাহিকতায় রোববার বিষয়টি কার্যতালিকায় ওঠে। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাইফুদ্দিন খালেদ। সালাম মুর্শেদীর পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মোহাম্মদ সাঈদ আহমেদ।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাইফুদ্দিন খালেদ বলেন, রিট আবেদনকারীর পক্ষ থেকে দুই দিন সময় চাওয়া হয়। আদালত দুই দিনের (রোব ও সোমবার) জন্য বিষয়টি মুলতবি রেখেছেন। মঙ্গলবার বিষয়টি রায়ের জন্য কার্যতালিকায় আসবে।

গত বছরের ১ নভেম্বর সরকারের সম্পত্তি নিজের নামে লিখে নিয়ে বাড়ি বানানোর অভিযোগে সালাম মুর্শেদীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। সেইসাথে এই সম্পত্তি সম্পর্কিত সব কাগজপত্র ১০ দিনের মধ্যে আদালতে দাখিল করতে (রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ) রাজউক, গণপূর্ত বিভাগ ও সালাম মুর্শেদীকে নির্দেশ দেন আদালত।

তারও আগে সরকারের সম্পত্তি নিজের নামে লিখে নিয়ে বাড়ি বানানোর অভিযোগে সালাম মুর্শেদীর বিরুদ্ধে রিট করা হয়। সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এ রিট দায়ের করেন। রিটে দুর্নীতি দমন কমিশনসহ (দুদক) সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।