Naya Diganta

মালয়েশিয়ায় ১৩৪ বাংলাদেশীসহ ২৩২ অভিবাসী গ্রেফতার

মালয়েশিয়ায় ১৩৪ বাংলাদেশীসহ ২৩২ অবৈধ অভিবাসীকে গ্রেফতার করেছে দেশটির অভিবাসন পুলিশ। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সকালে মেলাকার অভিবাসন বিভাগের পরিচালক অনির্বাণ ফৌজি মোহম্মাদ আইনী এ তথ্য নিশ্চিত করেন। 

এর আগে বুধবার মেলাকা রাজ্যের তিয়াং দুয়া এলাকার নির্মাণাধীন টেরেসা হাউসে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। অভিযানটি ওই দিন দিবাগত রাত ১১টা থেকে শুরু হয়ে রাত ৩টা পর্যন্ত চলে। এ সময় ২৪ থেকে ৭০ বছর বয়সী ২৩২ বিদেশী নাগরিককে বিভিন্ন অভিবাসন অপরাধে গ্রেফতার করা হয়। তারাসহ মোট ৩৫৬ জনের কাগজপত্র পরীক্ষা করা হয়।

মেলাকার অভিবাসন বিভাগের পরিচালক অনির্বাণ ফৌজি মোহম্মাদ আইনী জানিয়েছেন, গ্রেফতারদের মধ্যে ৮২ জন ইন্দোনেশিয়ান পুরুষ ও ১২ জন নারী। এছাড়া ১৩৪ জন বাংলাদেশী, একজন পাকিস্তানি এবং তিনজন মিয়ানমারের পুরুষ রয়েছে। অভিযানের সময় অবৈধ অভিবাসীরা ড্রেনে লুকিয়ে পালানোর চেষ্টা করেও ব্যর্থ হয়।

তিনি আরো বলেন, ধারা ৬(১)(সি) ও ১৯৫৯/৬৩ অনুসারে বৈধ ভ্রমণ নথি উপস্থাপন করতে ব্যর্থ হওয়ার এবং অতিরিক্ত সময় থাকার জন্য একই আইনের ১৫(১)(সি) ধারা অনুসারে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারদের মাচাপ উম্বু ইমিগ্রেশন ডিটেনশন ডিপোতে রাখা হয়েছে।