Naya Diganta

ইনফিনিক্সের নতুন গেমিং ফোন

ইনফিনিক্স বাংলাদেশের বাজারে এনেছে নতুন গেমিং ফোন হট-৪০ আই। অ্যাকশন-প্যাকড, সাশ্রয়ী মূল্যের এই ফোনটি তরুণদের মোবাইল বিনোদনের অভিজ্ঞতাকে আরো উন্নত করবে। শক্তিশালী অক্টাকোর প্রসেসর ইউনিসক টি-৬০৬ ব্যবহার করা হয়েছে এই গেমিং ফোনে। এই প্রসেসরকে আরো জোরালো করেছে ইনফিনিক্সের এক্সবুস্ট গেমিং ইঞ্জিন। এর সর্বোচ্চ ফ্রিকোয়েন্সি ২.০ গিগাহার্জ। ইনফিনিক্সের নিজস্ব তৈরি এই গেমিং ইঞ্জিনটির মাধ্যমে গেমাররা নিজেদের পছন্দ মতো গেমিং সেটিংস পরিবর্তন করতে পারবেন, যা প্রভাব রাখবে তাদের গেমিং পারফরম্যান্সেও। মোবাইল গেমিংয়ে আরো উন্নত অভিজ্ঞতা দিতে এই ফোনে আছে ৬.৬ ইঞ্চির ৯০ হার্জ এইচডি+ পাঞ্চ-হোল ডিসপ্লে এবং পাঁচ হাজার অ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি। সাথে আছে ১৮ ওয়াট ফাস্ট চার্জার।
আট জিবি র্যাম ও ১২৮ জিবি ধারণক্ষমতার ফোনটি গতি আনবে গেমিং ও অন্যান্য কাজে। নিরাপত্তার জন্য অ্যান্ড্রয়েড ১৩-এ চলা এই ফোনটিতে আরো আছে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এ ছাড়া, ডিভাইসটিতে আছে ৫০ মেগাপিক্সেলের মূল ক্যামেরা এবং ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।
পাম ব্লু, হরাইজন গোল্ড এবং স্টারলিট গোল্ড এই তিনটি রঙে বাজারে আসা হট-৪০ আইয়ের দাম ১৩ হাজার ৯৯৯ টাকা। বর্তমানে এই ফোনটি শুধু দারাজে পাওয়া যাচ্ছে। খুব শিগগিরই হট-৪০ আই পাওয়া যাবে ইনফিনিক্সের আউটলেটে। নতুন বছরে দারাজ থেকে ইনফিনিক্সের নতুন এই ফোন কেনার সময় গ্রাহকরা পাবেন এক হাজার টাকা মূল্যছাড়।