Naya Diganta

বুধবার ঢাকায় শুরু হচ্ছে আন্তর্জাতিক জিমন্যাস্টিকস ফেডারশনের নির্বাহী কমিটির সভা

বাংলাদশে জিমন্যাস্টিকস ফেডারেশনের (বিজিএফ) ব্যবস্থাপনায় আগামীকাল ঢাকায় শুরু হচ্ছে দু’দিনব্যাপী ইন্টারন্যাশনাল জিমন্যাস্টিকস ফেডারেশনের (এফআইজি) নির্বাহী কমটিরি সভা।

নির্বাহী কমিটির সভা উপলক্ষে ইতোমধ্যেই ঢাকায় পৌঁছেছেন এফআইজি প্রেসিডেন্ট জাপানের মোরিনারি ওয়াতানাবে।

নির্বাহী কমিটির সভা সাধারণত এফআইজি নির্বাহী কমিটির সদস্য কোনো দেশে অনুষ্ঠিত হয়ে থাকে। তবে বিজিএফ-এর উদ্যোগকে স্বাগত জানিয়ে নির্বাহী কমিটির এই গুরুত্বপূর্ণ সভা ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে।

গুরুত্বপূর্ণ এ সভা উপলক্ষে ঢাকা পৌঁছেছেন এশিয়ান জিমন্যাস্টিকস ইউনিয়নের (এজিইউ) প্রেসিডেন্ট কাতারের আব্দুল রহমান বেন সাদ আলশাত্রি, আফ্রিকান জিমন্যাস্টিকস ইউনিয়নের (ইউএজি) প্রেসিডেন্ট মিশরের এহাব এসাইউ, ইউরোপিয়ান জিমন্যাস্টিকসের (ইজি) প্রেসিডেন্ট আজারবাইজানের ফরিদ গাঢিবভ, প্যান আমেরিকান জিমন্যাস্টিকস ইউনিয়নের (পিএজিইউ) প্রতিনিধি মেক্সিকোর নাওমি চিকো ভ্যালেনজো আওকি, ওশেনিয়া জিমন্যাস্টিকসের (ওজি) প্রেসিডেন্ট নিউজিল্যান্ডের মব্রে এফসিজি এফজিএনজেড ও ২৭টি দেশের জিমন্যাস্টিকসের শীর্ষ কর্মকর্তারা।

বুধবার সকাল সাড়ে ৯টায় রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে নির্বাহী কমিটির সভা শুরু হবে। এর আগে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করবেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) প্রেসিডেন্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

দেশের জন্য অত্যন্ত সম্মানজনক এই আয়োজন বাংলাদেশের জিমন্যাস্টিকসের জন্য একটি বিশেষ মাইলফলক হয়ে থাকবে বলে মনে করেন বিজিএফ সভাপতি শেখ বশির আহমেদ মামুন।

সূত্র : বাসস