Naya Diganta

দলীয় সিদ্ধান্ত উপেক্ষা, কারণ দর্শানোর নোটিশ খুলনা বিএনপির মহানগর কমিটির ১১ নেতাকর্মীকে

দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে সিটি করপোরেশনের নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করার কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে খুলনা বিএনপির মহানগর কমিটির ১১ নেতাকর্মীকে। বৃহস্পতিবার মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন স্বাক্ষরিত নোটিশে এ তথ্য দেয়া হয়।

নোটিশে উল্লেখ করা হয়, বিগত ১৫ বছর ধরে অবৈধ সরকারের বিরুদ্ধে বিএনপিসহ দেশপ্রেমিক জনগণ নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন করছে। জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে এ দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া দীর্ঘ প্রায় পাঁচ বছর ধরে কারাভোগ করছেন। নিপীড়ক সরকার বিএনপি নেতাকর্মীদের হত্যা, নির্যাতন এবং প্রায় পঞ্চাশ লাখ নেতাকর্মীকে মিথ্যা মামলা দিয়ে প্রতিনিয়ত হয়রানি করছে। অনেক নেতাকর্র্মীকে গুম করে রাখা হয়েছে। আপনি নিশ্চয়ই অবগত আছেন, হাসিনা সরকারের অধীনে কোনো নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করার সিদ্ধান্ত ঘোষণা করেছে। সেজন্য বিএনপি খুলনা সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণ করছে না। অথচ আপনি দায়িত্বশীল পদে থেকে ব্যক্তিস্বার্থ চিন্তা করে দলীয় সিদ্ধান্তকে উপেক্ষা করে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন বলে প্রমাণাদি ইতোমধ্যে খুলনা মহানগর দফতরে এসেছে। এ অবস্থায় কেন আপনার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার কারণ দর্শিয়ে আগামী ২৪ ঘণ্টার মধ্যে একটি লিখিত জবাব দলের দফতরে জমা দেয়ার জন্য আপনাকে নির্দেশ প্রদান করা হলো।

নোটিশ দেয়া হয়েছে মহানগর বিএনপির সদস্য নাসির খান, ৯ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা আব্বাস ফকির, ২০ নম্বর ওয়ার্ড বিএনপি সদস্য সাবু খন্দকার ও রিপন শিকদার, ৯ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক দল নেতা শহিদুল ইসলাম, মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি ইখতিয়ার উদ্দিন বাবলু, ১৯ নম্বর ওয়ার্ড বিএনপি সদস্য আবুল কালাম আজাদ বাবু, ১৯ নম্বর ওয়ার্ড বিএনপি সদস্য হাবিবুর রহমান হাবিব, ১৬ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ম আহ্বায়ক মোল্লা সোহরাব হোসেন, ১৯ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য মো: সেলিম, ১৮ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য জিহাদ আল আমিন।

উল্লোখ্য, গত বুধবার মহানগর কমিটি এক বিবৃতি দিয়ে দলের সকল পর্যায়ের নেতা ও কর্মীদের নির্বাচনী প্রচারণায় অংশ নেয়া থেকে বিরত থাকার অনুরোধ করা হয়।