Naya Diganta

বগুড়ায় বিধবাকে মারধরের প্রতিবাদ করায় কুপিয়ে হত্যা

বগুড়ার ধুনট উপজেলায় প্রতিবেশী বয়স্ক মহিলাকে মারধরের প্রতিবাদ করায় আকুল শেখ (৩০) নাম এক অটোভ্যান চালককে কুপিয়ে হত্যা ও তার বাবাসহ তিন জনকে জখম করেছে প্রতিপক্ষ। গতকাল বুধবার ৭ জুন বেলা ১১টায় ধুনট থানা থেকে নিহত আকুল শেখের লাশ ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়। গত মঙ্গলবার রাত সাড়ে ৯টায় উপজেলার মথুরাপুর ইউনিয়নের শিমুলকান্দি গুচ্ছগ্রামে এ ঘটনা ঘটে। নিহত আকুল শেখ শিমুলকান্দি গুচ্ছগ্রামের মোহাজ্জেল শেখের ছেলে। এ ঘটনায় আহতরা হলেন, নিহত আকুল শেখের বাবা মোহাজ্জেল শেখ (৪৬), আকুল শেখের স্ত্রী পারুল খাতুন (২২) ও মৃত আজাহার আলীর স্ত্রী ফাতেমা বেওয়া (৬০)।
এ হত্যাকাণ্ডের পাঁচ ঘণ্টা পর প্রধান আসামি মনির হোসেন মোনেজ (২৩) নামে এক খামারিকে শেরপুর উপজেলার চান্দাইকোনা বগুড়া বাজার এলাকা থেকে গ্রেফতার করে থানা পুলিশ। আসামির দেয়া তথ্য অনুযায়ী হত্যা কাজে ব্যবহৃত ছুরি উদ্ধার করা হয়।
মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, খামারি মনির হোসেনের বাড়ির পাশেই বিধবা ফাতেমা বেওয়ার (৬০) বসতবাড়ি। মঙ্গলবার সন্ধ্যায় ফাতেমার রান্নাঘর থেকে ধোঁয়া এসে মনিরের মুরগির খামারে গিয়ে লাগে। এতে মনির হোসেন ক্ষুব্ধ হয়ে বিধবা ফাতেমাকে মারধর করে। এ সময় আকুল শেখ প্রতিবেশী মনিরের বাড়িতে গিয়ে ওই বৃদ্ধাকে মারধরের প্রতিবাদ করে। তখন মনির ও তার লোকজন দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে আকুলকে হত্যা করে। এ ঘটনায় নিহত আকুলের মা আম্বিয়া খাতুন বাদি হয়ে মনির হোসেন মোনেজসহ চারজনকে আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন। ধুনট থানার ওসি রবিউল ইসলাম বলেন, আটককৃত প্রধান আসামি মনির হোসেনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। এ মামলার অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।