Naya Diganta

মালয়েশিয়া প্রবাসীদের ক্ষোভে পাসপোর্ট সমস্যা সমাধানের আশ্বাস প্রবাসীকল্যাণ মন্ত্রীর

মালয়েশিয়া প্রবাসীদের ক্ষোভে পাসপোর্ট সমস্যা সমাধানের আশ্বাস প্রবাসীকল্যাণ মন্ত্রীর।

মালয়েশিয়া দূতাবাসে পাসপোর্ট নবায়ন করতে পাঁচ থেকে ছয় মাস সময় লাগায় রিক্যালিব্রেশনের মাধ্যমে বৈধতাগ্রহণে বিলম্ব হচ্ছে বলে প্রবাসীরা অভিযোগ ও ক্ষোভ প্রকাশ করলে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, ‘মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট রিনিউ করতে যে দীর্ঘ সময় লাগছে, এ বিষয়ে কার্যকর পদক্ষেপ নেয়া হবে।’

সোমবার মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের হোটেল ইন্টার কন্টিনেন্টালে বঙ্গন্ধু ফাউন্ডেশনের উদ্যোগে ‘বঙ্গবন্ধু, বাংলাদেশ ও শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, ‘বঙ্গবন্ধু সারাবিশ্বে শান্তি প্রতিষ্ঠার সংগ্রামের অনুপ্রেরণা। তিনি সারাজীবন নির্যাতিত মানুষের মুক্তির জন্য সংগ্রাম করেছেন। বঙ্গবন্ধু সবসময় গরিব-দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে চেয়েছেন।’

বঙ্গবন্ধু ফাউন্ডেশন মালয়েশিয়া শাখার নবগঠিত কমিটির সভাপতি আব্দুর রউফ লিটনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভার উদ্বোধন করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নূরুল ইসলাম ঠাণ্ড। প্রধান আলোচক ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী সভাপতি অ্যাডভোকেট ড. মশিউর মালেক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নরসিংদী-১ আসনের সংসদ সদস্য লেফট্যানেন্ট কর্নেল (অবসরপ্রাপ্ত) মোহাম্মদ নূরুল ইসলাম হিরু, নারায়নগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, মালয়েশিয়ায় নিযুক্ত ভারপ্রাপ্ত হাইকমিশনার মোহাম্মদ খোরশেদ আলম খাস্তগীর।

আমন্ত্রিত অতিথি ছিলেন মালয়েশিয়া আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি কামরুজ্জামান কামাল ও সাধারণ সম্পাদক অহিদুর রহমান অহিদ। এছাড়া আলোচনা সভায় বক্তব্য রাখেন মালয়েশিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি জালাল উদ্দিন সেলিম, মালয়েশিয়া শ্রমিক লীগের সভাপতি নাজমুল হোসেন বাবুল, বঙ্গবন্ধু ফাউন্ডেশন মালয়েশিয়া শাখার সাধারণ সম্পাদক বশির আহমদ ফারুক, মালয়েশিয়া যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মনসুর আল-বাসার সোহেল প্রমুখ।