Naya Diganta

জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকীতে অস্ট্রেলিয়ান সঙ্গীত শিল্পীর গান

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকীতে অস্ট্রেলিয়ান সঙ্গীত শিল্পী অ্যাশলে আর গানের মাধ্যমে জিয়াউর রহমানকে স্মরণ করেন। তিনি গানটি বাংলাদেশের জনগণকে উৎসর্গ করেছেন।

মঙ্গলবার ভয়েস ফর বাংলাদেশ ডেমোক্রেসি অস্ট্রেলিয়ার উদ্যোগে আয়োজিত এক স্মরণ সভায় তিনি গানটি পরিবেশন করেন।

অস্ট্রেলিয়ান সঙ্গীত শিল্পী অ্যাশলে আর তার গানে উল্লেখ করেন, বাংলাদেশের স্বাধীনতার লড়াইয়ের এক উজ্জ্বল দৃষ্টান্ত জিয়াউর রহমান। স্বাধীনতার পরের সময়ে তিনি শক্তিসম্পন্ন রাষ্ট্রনায়ক হিসেবে বাংলাদেশের গণতন্ত্রকে রক্ষা করেছেন। জিয়াউর রহমানের স্পষ্ট কণ্ঠে জনগণের ক্ষমতায়নের ঘোষণা প্রদান করে- তা বাস্তবায়িত হয়েছে তার অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে। যা এখনো বহির্বিশ্বের কাছে বাংলাদেশের মাথা উঁচু করে রাখে।

এই বিষয়ে ভয়েস ফর বাংলাদেশ ডেমোক্রেসি অস্ট্রেলিয়ার প্রেসিডেন্ট কায়াস মাহমুদ বলেন, ‘জিয়াউর রহমান হচ্ছেন বাংলাদেশের আইকন। তার পথনির্দেশনা আমাদের আজকে এই দুর্ভোগের সময় আশার আলো জ্বালায়। তিনি আমাদের পথনির্দেশনা দিয়ে গেছেন, কিভাবে গণতন্ত্রের অধিকার প্রতিষ্ঠা করতে হয়।’

তিনি বলেন, ‘একটি স্বাধীন দেশের মানুষ মতপ্রকাশের অধিকার পায় ভোটের মাধ্যমে। বর্তমান সরকার যত দিন ক্ষমতায় আছে, তত দিন শুধু ভোট নয়, খাদ্য, জীবন, জ্বালানি কোনো কিছুরই নিরাপত্তা নেই। যারা বর্তমান সরকার বিরোধী আন্দোলনে আত্মত্যাগ করছেন, তারা পিঁছু হটবেন না। কোনো শক্তি ও ষড়যন্ত্র আপনাদের দমাতে পারবে না। বিজয় আপনাদের হবেই।’

ভয়েস ফর বাংলাদেশ ডেমোক্রেসি অস্ট্রেলিয়ার প্রেসিডেন্ট কায়াস মাহমুদ জানান, অ্যাশলে আরের গানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি সহকারী আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক মোহাম্মাদ রাশেদুল হক, জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোহাম্মাদ খাইরুজ্জামান লিঙ্কন, যুবদলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সহ-সভাপতি শফিকুল ইসলাম রিবলু। তাদের সবাইকে ধন্যবাদ জানান কায়াস মাহমুদ।

সবশেষে বেগম খালেদা জিয়ার শারীরিক সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া করার আবেদন জানান কায়াস মাহমুদ।

প্রেস বিজ্ঞপ্তি