Naya Diganta

নারী ডিপিএলে বিদেশী ক্রিকেটার

চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন নারী ক্রিকেট লিগে মাত্র তিনটি দল বিদেশী খেলোয়াড় উড়িয়ে এনেছে। তবে সংশ্লিষ্ট সূত্রমতে আসতে পারে আরো কয়েকজন।
৯ দল নিয়ে ২৫ মে থেকে শুরু হয়েছে এবারের আসর। শেখ রাসেল ও অ্যাজাক্স লিগ শুরুর আগেই সরে দাঁড়িয়েছে। টুর্নামেন্টের বাইলজ অনুযায়ী তারা প্রথম বিভাগে নেমে যাবে। তিনটি দল ভারতীয় তিনজনকে উড়িয়ে এনেছে। তাদের মাঝে দু’জনের রাজ্য দলের হয়ে প্রতিনিধিত্ব করা ছাড়া কোনো অভিজ্ঞতা নেই। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মোহামেডান এনেছে ৩৫ বছর বয়সী জম্মু কাশ্মিরের ব্যাটার জেসিয়া আক্তারকে। নারী আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন তিনি। কলাবাগান এনেছে প্রত্যুষা কুমারকে। ২৪ বছর বয়সী এই ডান হাতি ফাস্ট বোলারের কর্নাটক রাজ্য দলের হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে। আর রূপালী ব্যাংক এনেছে মুক্তা রবীন্দ মাগরিকে। ২৭ বছর বয়সী পেসার মুক্তা খেলেছেন মহারাষ্ট্র নারী দলের হয়ে।
এ দিকে বৃষ্টির বাধায় গতকাল পরিত্যক্ত হয়েছে দুই ম্যাচ। বিকেএসপির ৩ নম্বর মাঠে কলাবাগান ক্রীড়া চক্রের বিপক্ষে টস হেরে ব্যাটিং করতে নেমে রূপালী ব্যাংক ৩৪ ওভারে ২ উইকেটে ১৫১ রান করার পর আসে বৃষ্টি। এরপর আর মাঠে খেলা গড়ায়নি।
একই সময়ে বিকেএসপির ১ নম্বর মাঠে বিকেএসপির বিপক্ষে টস হেরে ব্যাটিং করতে নেমে ৩৬ ওভারে ৭ উইকেটে ১০২ রান করে গুলশান ক্রিকেট ক্লাব। এরপর হানা দেয় বৃষ্টি। এর আগে নিজেদের প্রথম ম্যাচে জিতেছে রূপালী ব্যাংক-বিকেএসপি। অন্য দিকে কলাবাগান-গুলশান জয়ের দেখা পায়নি। বৃষ্টির বদৌলতে আজ পয়েন্টের দেখা পেল তারা।